সাভারে খালেদা জিয়ার রায় নিয়ে মহড়া দিতে গিয়ে প্রাণ গেল ছাত্রলীগ নেতার 


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে মোটরসাইকেল মহড়ায় অংশ নিয়ে দুর্ঘটনায় আহত হয়ে প্রাণ গেল সাভার পৌর ছাত্রলীগ নেতার। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকালে মারা যান তিনি। একই ঘটনায় তাঁর সঙ্গী ছাত্রলীগের আরও দুই কর্মী আহত হয়েছেন। নিহতের নাম বুলবুল আহাম্মেদ (২৬)। তিনি সাভার পৌর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। 
নিহত ছাত্রলীগ নেতা বুলবুল আহাম্মেদ সাভার পৌর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। বুলবুল রাজধানীর মিরপুর বাংলা কলেজ থেকে গত বছর অর্থনীতিতে এম এ পাস করেন। তাঁর বাবা বোরহান উদ্দিন একজন পুলিশ সদস্য। বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বানিয়াঘোনা গ্রামে। তাঁরা সাভার পৌরসভার ডগরমোড়া এলাকায় বসবাস করতেন। আহত দুই কর্মী হলেন এনায়েত হোসেন ও রনি।
পুলিশ, বুলবুলের পরিবার ও দলীয় সূত্রে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে উপজেলা ও পৌর ছাত্রলীগ বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কে মোটরসাইকেলে মহড়া দেয়। মহড়ার সময় বেলা সাড়ে ১১টার দিকে একটি বুলবুল, এনায়েত ও রনিকে বহনকারী মোটরসাইকেলটি উল্টে গেলে তাঁরা আহত হন। তাঁদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে বুলবুল ও এনায়েতকে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয় রনিকে। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে বুলবুল মারা যান।
হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এনায়েত বলেন, মহড়ায় অর্ধশতাধিক মোটরসাইকেলে ছাত্রলীগের দেড় শতাধিক নেতা-কর্মী অংশ নেন। অন্য নেতারা ছিলেন তাঁদের পেছনে জিপগাড়ি আর মাইক্রোবাসে। তিনি (এনায়েত), বুলবুল আর রনি এক মোটরসাইকেলে ছিলেন। মোটরসাইকেলটি চালাচ্ছিলেন তিনি নিজেই। বুলবুল বসে ছিলেন মোটরসাইকেলের পেছনে।
তিনি বলেন, সব কটি মোটরসাইকেল দ্রুতগতিতে চলছিল। তাঁরা সাভার বাসস্ট্যান্ড থেকে গাবতলীর দিকে যাচ্ছিলেন। ঢাকা-আরিচা মহাসড়কের তেঁতুলঝোড়া এলকার জোড়পোল এলাকায় পৌঁছালে পেছন থেকে অপর একটি মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে তাঁদের মোটরসাইকেলটি উল্টে যায়। এরপর তাঁর কিছু মনে নেই।
নিহত বুলবুলের ছোট ভাই নাজমুল হাসান জানান, মোটরসাইকেল উল্টে তাঁর ভাই সড়ক বিভাজকের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে ছিটকে সড়কের পাশের গাছের সঙ্গে আবার ধাক্কা খায়। মাথায় আঘাতের কারণে তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
সাভার পৌর ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান বলেন, মোটরসাইকেল মহড়া দিতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়ে বুলবুল মারা গেছেন। তিনি পৌর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।
সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে উপজেলা ও পৌর ছাত্রলীগ, যুবলীগ বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কে মোটরসাইকেলে মহড়া দেয়। একটি মোটরসাইকেলে ছিলেন বুলবুল, এনায়েত ও রনি। 
ওসি কাদির জানান, মহড়ার সময় বেলা সাড়ে ১১টার দিকে তাঁদের বহনকারী মোটরসাইকেলটি উল্টে যায়। আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে বুলবুল ও এনায়েতকে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয় রনিকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা যান বুলবুল।
এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় সংসদ সদস্য (ঢাকা-১৯ আসন) ডা: এনামুর রহমান বলেন, ‘কেন্দ্র থেকে সব ধরনের মহড়া ও শোভাযাত্রা করতে নিষেধ করা হয়েছিল। আমরাও নিষেধ করেছিলাম। এরপরও ছাত্রলীগ মহড়া দিয়েছে। এই মহড়ার কারণেই একজনকে লাশ হয়ে ঘরে ফিরতে হয়েছে; যা খুবই দুঃখজনক।’
সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, ‘মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগের এক নেতার মৃত্যুর কথা শুনেছি। তবে কোনো অভিযোগ পাইনি।’


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি