বাংলাদেশ রবিবার 27, May 2018 - ১৩, জ্যৈষ্ঠ, ১৪২৫ বাংলা

সিংগাইরে গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন ৩ জনপ্রতিনিধি, জন দুর্ভোগ চরমে

মাসুম বাদশাহ্, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে | প্রকাশিত ১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ২১:২১:৩৯

 সিংগাইর উপজেলায় চলমান রাজনৈতিক পরিস্থিতিতে গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন তিন জনপ্রতিনিধি। তারা হলেন- সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান খান রোমান, সিংগাইর পৌর মেয়র অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয় ও চারিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তালুকদার সাজেদুল আলম স্বাধীন। এরা প্রত্যেকেই বিএনপি‘র রাজনীতির সাথে জড়িত। এক সঙ্গে ৩ জনপ্রতিনিধি আত্মগোপনে থাকায় প্রশাসনিক কাজসহ জনসেবা ব্যাহত হচ্ছে। দুর্ভোগের শিকার হচ্ছেন জনগণ। তবে প্রশাসনের লোক জনপ্রতিনিধিদের পালিয়ে থাকার কথা অস্বীকার করছেন।

সূত্রমতে, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে ইতিমধ্যেই গত ৩ ফেব্রুয়ারি সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান মাহাবুবুর রহমান মিঠু, জয়মন্টপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খান মোহাম্মদ হাবিবুল আলমসহ ৬ জন বিএনপি সমর্থককে গ্রেফতার করে থানা পুলিশ। গ্রেফতারকৃত ছয় জনসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০-৬০জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকেই বিএনপি সমর্থিত জনপ্রতিনিধিসহ দায়িত্বশীল পদে থাকা নেতা-কর্মীদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। তার পর থেকে সিংগাইরের বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীসহ ৩ জনপ্রতিনিধি গাঁ-ঢাকা দেন। ফলে, ওই ৩ প্রতিষ্ঠানের দাফতরিক কাজ স্থবির হয়ে পড়েছে। সেবা নিতে আসা জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে চারিগ্রাম ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় লোকজন বিভিন্ন কাজে এসে ভীড় করছেন। চেয়ারম্যান না থাকায় জন্ম সনদ, নাগরিক সনদ, ওয়ারিশান সার্টিফিকেট ইস্যু হচ্ছে না। উত্তর জাইল্লা গ্রামের কালাচানের স্ত্রী আলেয়া (৩৫) বলেন, ৭ দিন ঘুরেও আমার মেয়ের জন্ম সনদ নিতে পারছি না। মেয়েকে স্কুলে ভর্তি করা যাচ্ছে না। দাশেরহাটি মালিপাড়া গ্রামের নজরুল ইসলাম (৪৭) বলেন, চেয়ারম্যান না থাকায় আমার বাড়ির একটি সরকারি টিউবওয়েল স্থাপন করা সম্ভব হচ্ছে না।

অনুরূপভাবে অভিযোগ করেন মধ্য চারিগ্রামের আব্দুর রহমান, দক্ষিণ চারিগ্রামের ফুলজানসহ অনেকেই। এদিকে সিংগাইর পৌরসভা কার্যালয়ে গিয়ে কথা হয় নয়াডাঙ্গী গ্রামের শামছুল ইসলামের স্ত্রী লিপির সাথে। তিনি ৭ দিন ধরে ঘুরছেন নাগরিক সনদের জন্য। এ সনদ না পেলে ফ্যাক্টরীতে চাকরি না হওয়ার আশঙ্কা করেন লিপি।

আঙ্গারিয়া মহল্লার নজরুল ইসলাম বলেন, ওয়ারিশান সার্টিফিকেট নেয়ার জন্য এসেছি। মেয়র সাহেবের সই স্বাক্ষর ছাড়া পাচ্ছি না। কাশিমনগর গ্রামের সাইদুর রহমান ট্রেড লাইসেন্স নেয়ার জন্য এসেছেন। মেয়র সাহেব না থাকায় লাইসেন্সে স্বাক্ষর হচ্ছে না। কতদিনে মেয়র সাহেবকে পাব তার কোনো সুনির্দিষ্ট সময়সীমা নেই।

সিংগাইর উপজেলা পরিষদে চেয়ারম্যানের অফিস সহায়ক আবু বক্কার বলেন, ৮/১০ দিন যাবত চেয়ারম্যান স্যার অফিসে আসেন না। সেবা গ্রহীতারা যারা আসেন আমাদের যতটুকু করার করে দেই। বাকীটুকুর জন্য বলি স্যার যেদিন অফিসে আসবেন সেদিন করে দিবেন। এদিকে গাঁ-ঢাকা দেয়া ৩ জনপ্রতিনিধির সাথে যোগাযোগের চেষ্টা করলে দু’জনের মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। চারিগ্রাম ইউপি চেয়ারম্যান সাজেদুল আলম স্বাধীন মুঠো ফোনে বলেন, স্বতন্ত্রপার্থী হয়ে নির্বাচনে জয় লাভের পর আমি কোন দলের সাথে সম্পৃক্ত নই। অন্যায় ভাবে আমার নামে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।এতে আমার ইউনিয়নবাসী সেবা বঞ্চিত হচ্ছেন । সিংগাইর থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন বলেন, আমার জানামতে ৩ জনপ্রতিনিধি  নিয়মিত অফিস করছেন। তাদের বিরুদ্ধে কোন মামলা নেই । পালিয়ে কিংবা আতংক থাকা সেটা তাদের মনে ব্যাপার।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার মোঃ যুবায়ের বলেন, তারা অফিসে অনুপিস্থত হলেও দাপ্তরিক কাজে কোন অসুবিধা হচ্ছে না। চেয়ারম্যানদের বিকল্প হিসেবে প্যানেল চেয়ারম্যান রয়েছেন তারা স্বাক্ষর করছেন। তবে পৌর সভার বিষয়ে আমার জানা নেই। তিনি আরো বলেন, জনদুর্ভোগ নিয়ে এ পর্যন্ত কেউ আমার কাছে অভিযোগ করতে আসেননি।

উল্লেখ্য, উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান খান রোমান মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা গ্রুপের। পৌর মেয়র অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয় জেলার সেক্রেটারি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত গ্রুপের। অপরদিকে, চারিগ্রাম ইউপি চেয়ারম্যান তালুকদার সাজেদুল আলম স্বাধীন বিএনপির রাজনীতি করলেও গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি থেকে নাম পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন


এ সম্পর্কিত খবর

মাদকের বিরুদ্ধে ‘অলআউট’ যুদ্ধ চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকের বিরুদ্ধে ‘অলআউট’ যুদ্ধ চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সরকার মাদকের বিরুদ্ধে অলআউট যুদ্ধে নেমেছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন মাদক নিয়ন্ত্রণ

আরও তিন সিটিতে ভোটের ছক কষছে ইসি

আরও তিন সিটিতে ভোটের ছক কষছে ইসি

 খুলনা নির্বাচন শেষ হওয়ার পর সামনে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এছাড়া রাজশাহী, সিলেট ও বরিশাল

ক্ষমতার চার বছর : মোদি কোথায় নিলেন ভারতের অর্থনীতি?

ক্ষমতার চার বছর : মোদি কোথায় নিলেন ভারতের অর্থনীতি?

 ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শনিবার (২৬ মে, ২০১৮) ক্ষমতার চার বছর পূর্ণ করেছেন নরেন্দ্র মোদি। এই


মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা: ওবায়দুল কাদের

মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা: ওবায়দুল কাদের

 মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা করবেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও

খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল ও কুমিল্লার মামলার আদেশ সোমবার

খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল ও কুমিল্লার মামলার আদেশ সোমবার

 বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল ও কুমিল্লার তিন মামলার হাইকোর্ট জামিন শুনানি শেষ।

গার্মেন্ট শ্রমিকদের বেতন-বোনাস ১০ জুনের মধ্যে পরিশোধের আহ্বান

গার্মেন্ট শ্রমিকদের বেতন-বোনাস ১০ জুনের মধ্যে পরিশোধের আহ্বান

 আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের বেতন ৭ জুনের মধ্যে এবং বোনাস ১০ জুনের মধ্যে


সড়কে মেয়াদোত্তীর্ণ গাড়ি, বাড়ছে ঝুঁকি

সড়কে মেয়াদোত্তীর্ণ গাড়ি, বাড়ছে ঝুঁকি

 গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিশ বছরের বেশি পুরনো  ও মেয়াদোত্তীর্ণ গাড়ির

তিস্তা নিয়ে নমনীয় হচ্ছেন মমতা?

তিস্তা নিয়ে নমনীয় হচ্ছেন মমতা?

 পশ্চিমবঙ্গের কলকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্তে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শনিবার সন্ধ্যায়

মানিকগঞ্জে মধ্যরাতে ঘর থেকে টেনে নিয়ে সৌদি প্রবাসীর স্ত্রীকে খুন

মানিকগঞ্জে মধ্যরাতে ঘর থেকে টেনে নিয়ে সৌদি প্রবাসীর স্ত্রীকে খুন

 ঘর থেকে ডেকে নিয়ে সৌদি প্রবাসীর স্ত্রীকে খুন করার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি



আরো সংবাদ














ব্রেকিং নিউজ