বাংলাদেশ বৃহস্পতিবার 24, May 2018 - ১০, জ্যৈষ্ঠ, ১৪২৫ বাংলা

সাভারে কলেজেক্সের ভয়ঙ্কর প্রতারণার ফাঁদে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা, অধ্যক্ষ অবরুদ্ধ (ভিডিও)

স্টাফ রিপোর্টার | প্রকাশিত ১৭ মে, ২০১৮ ২১:১১:১৭

স্টাফ রিপোর্টার : সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লায় কলেজেক্স নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ প্রতিষ্ঠানের কর্তৃপক্ষে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদে পড়েছে ২০১৮ সালে এসএসসি উত্তীর্ণ ভর্তি ইচ্ছুক অনেক শিক্ষার্থী। তাদের এমন প্রতারণায় দিশেহারা হয়ে পড়েছেন শিক্ষার্থীসহ অভিভাবকরা। উত্তেজিত শিক্ষার্থী ও অভিভাবকরা বৃহস্পতিবার দুপুরে কলেজেক্স এর অধ্যক্ষ মো: কামরুজ্জামানকে প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। এবং কি অধ্যক্ষকে মারধর করার চেষ্টাও চালায়। বিষয়টি নিয়ে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি এক শিক্ষার্থীর বাবা। খবর পেয়ে সাভার মডেল থানার এস আই ইবনে ফরহাদ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আগামী রবিবারের মধ্যে শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধান করে দিবেন বলে লিখিতভাবে আশ্বাস প্রদান করা হলে শিক্ষার্থী ও অভিভাবকরা চলে যান। ঘটনাটি জানাজানি হলে ‘টক অব দ্যা সাভার’-এ পরিণত হয়েছে বিষয়টি।


জানা গেছে, সাভার পৌর এলাকায় ব্যাংক কলোনী মহল্লার এ ব্লকে ৯১/১০ রাজালাখ ফার্ম রোড কলেজেক্স এর মালিক মো: কামরুজ্জামান দীর্ঘদিন যাবত শিক্ষা-প্রতিষ্ঠান দিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছেন। চলতি বছর এসএসসি পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন কৌশলে তাদের রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর সংগ্রহ করে। পরে তারা নিজেরাই অনলাইনে আবেদন করে ভয়ঙ্কর প্রতারনা করার অভিযোগ করেছেন বিভিন্ন এলাকার এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা।
তারা জানান, কলেজেক্স এর শিক্ষক সানাউল্লাহ গাজী, মো: মহসিন মিলে আরো কয়েকজন শিক্ষক তাদের এলাকায় গিয়ে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের রোল নম্বর ও রেজিস্ট্রেশন নাম্বার বিভিন্ন কৌশল অবলম্বন করে সংগ্রহ করে। সে নাম্বার নিয়ে তারা নিজেরাই ঐ ছাত্রছাত্রীদের না জানিয়েই তাদের প্রতিষ্ঠান কলেজেক্সকে একমাত্র চয়েজ রেখে অনলাইনে আবেদন করেন। কিন্তু প্রতারিত শিক্ষার্থীরা তাদের চয়েজ মতো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন করতে গিয়ে দেখতে পান তাদের আবেদন করা হয়ে গিয়েছে একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান কলেজেক্সকে চয়েজের তালিকায় রেখে। প্রতারণার শিকারের তালিকায় অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছেন। যারা অনেক উন্নত শিক্ষা-প্রতিষ্ঠানে ভর্তি হতে চাচ্ছেন। এ ঘটনা দেখে  বৃহস্পতিবার অনেক প্রতারিত ছাত্র উম্মাদেরমত অভিভাবকদের নিয়ে ছুটে আসেন।
ক্ষুব্ধ ও ভোক্তভোগি শিক্ষার্থী আশিকুর রহমান.আবু বক্কর সিদ্দিক,হুদয় নুর,চাব্বির হোসেন,আলী হোসেন বলেন, কলেজেক্স কর্তৃপক্ষ এভাবে শতাধিক শিক্ষার্থীদের পক্ষ থেকে এসএমএস করিয়ে দিয়েছে। তবে তাদের তালিকায় শুধুমাত্র কলেজেক্স কলেজ এর নাম রাখা হয়েছে। কর্তৃপক্ষ বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের ফ্রি এসএমএস করে দেওয়ার নামে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করেছে।
এ ঘটনায় চন্দনা ও লাবনী নামের দুই শিক্ষার্থীর অভিভাবক সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। এছাড়াও প্রতিষ্ঠানটির স্কুল শাখার এসএসসি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের অগোচরে একই কলেজের একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন করানোর প্রায় অর্ধশত শিক্ষার্থীর অভিযোগ পাওয়া গেছে।
শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এসএসসি বা মাধ্যমিকি পরীক্ষার শেষ দিন স্কুল কর্তৃপক্ষ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে প্রবেশপত্র নিয়ে নেয়। ৯ মে থেকে অনলাইনে কলেজে ভর্তির নিবন্ধন শুরু হলে শিক্ষার্থীরা নিবন্ধন করতে গিয়ে দেখে, তাদের নামে আগেই নিবন্ধন করা হয়ে গেছে। ফলে শিক্ষার্থীরা তাদের পছন্দের কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে না। পরে  বৃহস্পতিবার প্রতারিত শিক্ষার্থীরা ছুটে এসে কলেজেক্স নামের শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো: কামরুজ্জামানকে ঘেরাও করে রাখে। এবং কি মারধর করার চেষ্টাও চালায়। পরে তিনি আগামী রবিবারের মধ্যে শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধান করে দিবেন বলে লিখিতভাবে আশ্বাস প্রদান করলে শিক্ষার্থী ও অভিভাবকরা চলে যান।
এ প্রসঙ্গে কলেজেক্স নামের শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো: কামরুজ্জামান বিষয়টি স্বীকার করে বলেন, প্রতিষ্ঠানের ২/৩ জন শিক্ষক না বুঝে কাজটি করেছে। তিনি এ বিষয়ে কিছুই জানতেন না বলে জানান। তবে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন


এ সম্পর্কিত খবর

ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন

ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন

ফিলিস্তিনের প্রেসিডেন্ট অসুস্থ্য মাহমুদ আব্বাসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বৃহস্পতিবার বিকাল পাঁচটার

সাভারে ভেজাল বিরোধী অভিযানে ৬২ হাজার টাকা জরিমানা

সাভারে ভেজাল বিরোধী অভিযানে ৬২ হাজার টাকা জরিমানা

 সাভারে বৃহস্পতিবার ১১ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার হেমায়েতপুর বাজার ও সাভার বাসস্ট্যান্ড

সিংগাইরে ফার্মেসি খুলেই বাকিতে ক্রয়, ৩ লাখ টাকার ওষুধ নিয়ে চম্পট!

সিংগাইরে ফার্মেসি খুলেই বাকিতে ক্রয়, ৩ লাখ টাকার ওষুধ নিয়ে চম্পট!

 প্রতারণার এক নতুন ফাঁদে পড়েছেন সিংগাইরের বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা। মাত্র সপ্তাহ দুয়েক আগে ভুয়া


কালিয়াকৈরে চোরাই গজারী কাঠসহ ট্রাক আটক

কালিয়াকৈরে চোরাই গজারী কাঠসহ ট্রাক আটক

   গাজীপুরের কালিয়াকৈরে চোরাই গজারী কাঠসহ একটি ট্রাক আটক করেছে বন বিভাগের কর্মীরা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের

স্কুলছাত্র আদনান হত্যা মামলার প্রতিবেদন ১১ জুলাই

স্কুলছাত্র আদনান হত্যা মামলার প্রতিবেদন ১১ জুলাই

 উত্তরায় স্কুলছাত্র আদনান কবির হত্যা মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা না দেওয়ায় প্রতিবেদন দাখিলের পরবর্তী 

সাভারে সামান্য বৃষ্টিতেই সড়কে হাঁটু পানি, দুর্ভোগে এলাকাবাসী

সাভারে সামান্য বৃষ্টিতেই সড়কে হাঁটু পানি, দুর্ভোগে এলাকাবাসী

সাভার পৌরসভাসহ উপজেলার প্রতিটি ইউনিয়নে সামান্য বৃষ্টিতেই রাস্তাঘাট তলিয়ে হাটু পানি জমে যায়। বৃষ্টির পর


মুক্তামণি হাসপাতালে যেতে রাজী হয়নি: চিকিৎসক

মুক্তামণি হাসপাতালে যেতে রাজী হয়নি: চিকিৎসক

: সাতক্ষীরায় রক্তনালীতে টিউমারে আক্রান্ত ১২ বছরের শিশু মুক্তামণি মারা গেছে। বুধবার সকাল ৮টার দিকে

লেগুনায় ট্রাকের ধাক্কা, প্রাণ গেলো পাঁচজনের

লেগুনায় ট্রাকের ধাক্কা, প্রাণ গেলো পাঁচজনের

: বগুড়ার শাজাহানপুরের পারতেখুর এলাকায় বগুড়া-নাটোর মহাসড়কে ট্রাকের ধাক্কায় লেগুনার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ

বিরল রোগে আক্রান্ত মুক্তামনি মারা গেছে

বিরল রোগে আক্রান্ত মুক্তামনি মারা গেছে

সাতক্ষীরা সংবাদদাতা : চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে এবং দেশের সব মানুষের ভালবাসার মায়া



আরো সংবাদ














ব্রেকিং নিউজ