বাংলাদেশ সোমবার 18, June 2018 - ৪, আষাঢ়, ১৪২৫ বাংলা

আশুলিয়ায় মাদক বিরোধী অভিযানে আটক ২৮, ইয়াবা উদ্ধার ১৬৩৬ পিস, রাঘব বোয়ালরা ধরাছোঁয়ার বাহিরে

আশুলিয়া ব্যুরো | প্রকাশিত ২৫ মে, ২০১৮ ২০:০২:৫৯

আশুলিয়া ব্যুরো : দেশব্যাপী মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে আশুলিয়ায় থানা পুলিশ অভিযান পরিচালনা করছে। গত ৪ দিনে এ অভিযানে পুলিশ ২৮ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এসময় আটককৃতদের নিকট থেকে ১ হাজার ৬ শ’ ৩৬ পিস ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৪ শ’ ৬৮ পুড়িয়া হেরোইন, চোলাই মদ ১৮ লিটার ও গাঁজা উদ্ধার করেছে ১ কেজি। তবে আশুলিয়ার চিহ্নিত বড় ধরনের কোন স্পটে পুলিশ এখনও অভিযান পরিচালনা করতে পারেনি এবং কাউকে গ্রেফতারও করতে বলে এলাকাবাসী জানিয়েছেন। অনেকের মতে, এ সব আটক ও উদ্ধার নিয়মিত অভিযানেরই অংশ। কিন্তু মাদক ব্যবসার বড় বড় রাঘব বোয়ালরা ধরাছোঁয়ার বাহিরে রয়ে গেছে।

আশুলিয়ার বিভিন্ন এলাকায় চলতে মাসের ২১ থেকে ২৪ মে পর্যন্ত পুলিশের মাদক বিরোধী অভিযানে প্রাপ্ত তথ্য থেকে উল্লেখিত  মাদক ব্যবসায়ীদের আটক ও জব্দকৃত মাদক সামগ্রী উদ্ধার করা হয়েছে। ঘটনায় আশুলিয়া থানায় ১৯টি মামলা রুজু করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে আশুলিয়া থানার ইন্সপেক্টর তদন্ত মাসুদ পারভেজ বলেন, রাজধানী নিকটবর্তী আশুলিয়ায় সরকার ঘোষিত মাদক বিরোধী অভিযান চলছে। এ অভিযান আরো ৮-১০দিন চলবে। এছাড়া মাদকের ব্যাপারে পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। বিগত ৪দিনে আশুলিয়ার বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালিয়ে গত ৪দিনে থানা পুলিশ ২৮ মাদক ব্যবসায়ীকে আটক করে আদালতে হস্তান্তর করা হয়েছে। এসময় আটককৃতদের নিকট থেকে ১ হাজার ৬ শত ৩৬ পিস ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৪ শত ৬৮ পুড়িয়া হেরোইন, চোলাই মদ ১৮ লিটার ও গাঁজা উদ্ধার করেছে ১ কেজি। আটককৃতদের বিরুদ্ধে ১৯৯০ সনের মাদকদ্রব্য আইনের ১৯(১) এর ৭(ক), ১(ক), ৯(ক) ও (খ) ধারায় ১৯ টি মামলা রুজু করা হয়েছে।

আটককৃতরা হলো-আশুলিয়ার ট্রাক স্ট্যান্ড মতি মাদবরের বাড়ির ভাড়াটিয়া দুলাল খান (৪০), টংগাবাড়ি মাঝিবাড়ি লতু মিয়ার ছেলে মনির হোসেন (২৬), ডেন্ডাবর পল্লিবিদ্যুত এলাকার মহর আলী মন্ডলের ভাড়াটিয়া শুকুর আলী (৬০), টংগাবাড়ি আহাদের ছেলে ফারুক হোসেন (২৪), শ্রীফলতলী গাজীপুর কালিয়াকৈর এলাকার শাহজাহানের ছেলে শহিদুল ইসলাম (৩০), পবনারটেক ভাদাইল এলাকার রুহুল আমিনের ছেলে হান্নান (৩৫), জিরানী কোনাপাড়া এলাকার জব্বার মিয়ার ভাড়াটিয়া আব্দুর রশিদ (৩৩), আশুলিয়ার গ্রামের ইসমাইল এর ছেলে নুরুল ইসলাম (২৮), ঘিওর মানিকগঞ্জ এলাকার কিব্বাত এর ছেলে আমিনুল হক (৪৯), গুমাইল উত্তরপাড়া এলাকার আব্দুল হক ঢালীর ছেলে আবু তৈয়ব ঢালী (৩২), নরসিংহপুর পূর্বপাড়া এলাকার কাজী মোহাম্মদ আলীর ছেলে ছানাউল্লাহ (৩২), বাইপাইল এলাকার জাহিদুল ইসলামের ছেলে আনোয়ার হোসেন রিংকু (৩২), জামগড়া হাসানের বাড়ির ভাড়াটিয়া ভূট্টো মিয়া (৪০), ঘোষবাগ এলাকার মৃত ইজ্জত আলীর ছেলে শাকিল ভূঁইয়া (৪৫), কুমকুমারী গ্রামের রিপন (৩২), ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ এলাকার আলম ভূঁইয়ার বাড়ির ভাড়াটিয়া আনোয়ার হোসেন ঠান্ডু (৩৫), মধ্য গাজীরচট এলাকার মৃত ইয়ার আলীর ছেলে রুবেল হোসেন (২৮), পলাশবাড়ী বাতানটেক এলাকার রশিদ কন্ট্রাকটর এর  ভাড়াটিয়া ইব্রাহিম (৩৫), গোপালগঞ্জ কোটালীপাড়া নারকেল বাড়ি এলাকার দুলাল ভৌমিক এর ছেলে মিথুন ভৌমিক (২৩), বাইপাইল বসুন্ধরা মিয়ার বাড়ির খলিল মিয়ার ছেলে সুজন মিয়া (২২), গাজীরচট ইউনিক নুর হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম (৩০), উত্তর গাজীরচট মৃত শুকুর আলীর ছেলে হযরত আলী (৪৫), পলাশবাড়ী মাজেদুর রহমান দারোগার বাড়ির ভাড়াটিয়া জালাল (৩৫), বাগধনিয়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে হান্নান (২৭), ইয়ারপুর মধ্যপাড়া  জমির মোল্লার ছেলে জাকির হোসেন (২৭), একই এলাকার আফাজ উদ্দিনের ছেলে সোহেল রানা (২৮), আড়াগাঁও আলহাদীর বাড়ির ভাড়াটিয়া রঞ্জু মিয়া (৩১) ও গোপালগঞ্জ শিকিরপাড়া এলাকার মিলন বিশ্বারে ছেলে রিপন বিশ্বাস (৩২)।

এদিকে আশুলিয়ার বিভিন্ন এলাকাবাসী জানান, মাদক বিরোধী অভিযান চলা সত্ত্বেও রহস্যজনক কারনে চি?িহত মাদক স্পটে অভিযান হয়নি। তারা বহাল তবিয়াতে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। কেন তারা আটক বা মাদক স্পট বন্ধ হয় না তা রহস্যাবৃত। এছাড়া কিছু স্থানে সন্ধ্যার পর রাতের আলোতে প্রকাশ্য মাদক বেচা-বিক্রি হলেও তা দেখেও পুলিশ না দেখার ভান করছে। যে সকল এলাকার স্পটে পুলিশ যায়নি তা হলো- আশুলিয়া থানার বিপরীতে ২শ গজের মধ্যে আমবাগান বুড়িবাজার এলাকার সাথী, পারভীন ও অঞ্জনার মাদক স্পট। এ মাদক স্পটটি ১০/১২ বছর যাবৎ চলছে। সেখানে নিয়মিত বেচা বিক্রি হয় মাদক। পলাশবাড়ী বালুরমাঠ এলাকায় সন্ধ্যার পর ৫০-৬০ মাদক বিক্রেতা মাদক নিয়ে বটতলা বালুর মাঠঅবস্থান করে বিক্রি করে। বিভিন্ন এলাকা থেকে মাদকসেবীসহ মাদক ব্যবসায়ীরা সেখানে গিয়ে মাদক কিনে চলে যান। গভীর রাত অবধি এ বেচা বিক্রি চলে। তাঁজপুর এলাকার সামসুল পলানের ছেলে রিয়াজ এর বাড়িতে নিয়মিত মাদকদ্রব্য ইয়াবা ও হেরোইন বেচা-বিক্রি চলে। ওই এলাকার দারোগ আলীর ছেলে জয়নাল এ ব্যবসা বহাল তবিয়াতে পরিচালনা করছে। আশুলিয়ার উত্তর তাঁজপুর সীমানাঘেষা গাজীপুর মহানগর সরূপাইতলী নামাপাড়া এলাকার মফির ছেলে সালাউদ্দিনের রয়েছে বিশাল মাদক স্পট। ওই এলাকার সকল খুচরা মাদক ব্যবসায়ীর কাছে সে সকল ধরনের নেশাজাতীয় মাদক সাপ্লাই দেন। একই এলাকায় রুবেল, শরীফ, মইনুর এ ব্যবসা পরিচালনা করেন। এছাড়া কবিরপুর, জিরানী, টেংগুড়ি, তালপট্টি, বলিভদ্র, ভাদাইল, বাইপাইল, কাইচাবাড়ি, বসুন্ধরা (চারালপাড়া), আড়িয়াড়ামোড়, জামড়গড়া, বেরন, গোরাট, ধনাইদ, গুমাইল, বুড়িপাড়া, নিশ্চিন্তপুর, তৈয়বপুর, জিরাবো, পুকুরপাড়, ধলপুর, আশুলিয়া, পানধোয়া, নয়ারহাট ও নলাম, ডেন্ডাবর বাতানটেকের হাসির রয়েছে মাদক ব্যবসা। এ সকল মাদক স্পটের বেশিরভাগই সরকারি দলীয় সমর্থকদের পরিচালনায় চলছে। জাবি সংলগ্ন পানধোয়া এলাকার স্বেচ্ছাসেবকলীগের নেতা মাসুদ ও তার বাহিনীর রয়েছে বিশাল মাদক ভান্ডার। কয়েকদিন আগে আশুলিয়া থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তাসকিন ৬০ বোতল ফেনসিডিল সহ পুলিশের হাতে ধরা পড়েছেন। তিনি বর্তমানে জেলে রয়েছেন। মূলত দলীয় ছত্রছায়ায় মাদক ব্যবসা পরিচালনা হচ্ছে আশুলিয়ায়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন


এ সম্পর্কিত খবর

ভারতের নাক গলানোর অধিকার নেই : ডা. জাফরুল্লাহ চৌধুরী

ভারতের নাক গলানোর অধিকার নেই : ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমরা এমনিতেই দেশের লোকেরা মনে করি বিএনপি জামায়েত

মাদক নির্মুলে বন্দুক যুদ্ধের নামে মানুষ খুন বন্ধ করার দাবি সুপ্রিম কোর্ট বারের

মাদক নির্মুলে বন্দুক যুদ্ধের নামে মানুষ খুন বন্ধ করার দাবি সুপ্রিম কোর্ট বারের

 মাদক নির্মুলে বন্দুক যুদ্ধের নামে মানুষ খুন বন্ধ করার দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট বার। বৃহস্পতিবার

বাংলাদেশের মাদকবিরোধী অভিযান নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ

বাংলাদেশের মাদকবিরোধী অভিযান নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ

বাংলাদেশের চলমান মাদকবিরোধী অভিযানের ব্যাপারে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র। এই অভিযানের বেশ কয়েকটি ঘটনাকে ফিলিপাইনের প্রেসিডেন্ট


রিজার্ভ চুরির অর্থ উদ্ধারে আপস চায় না বাংলাদেশ ব্যাংক, জুলাইয়ে মামলা

রিজার্ভ চুরির অর্থ উদ্ধারে আপস চায় না বাংলাদেশ ব্যাংক, জুলাইয়ে মামলা

যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে চুরি হওয়া বাংলাদেশের ডলার উদ্ধারে ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের

বনানীর সিদ্দিক মুন্সি হত্যা : আরেক হত্যাকারী গ্রেফতার

বনানীর সিদ্দিক মুন্সি হত্যা : আরেক হত্যাকারী গ্রেফতার

রাজধানীর বনানীতে বহুল আলোচিত রিক্রুইটিং এজেন্সির মালিক সিদ্দিক মুন্সি হত্যাকাণ্ডে অংশগ্রহণকারী নূর আমিন ওরফে নূরাকে

ঈদের আগে মোটরসাইকেলে গেল তিন প্রাণ

ঈদের আগে মোটরসাইকেলে গেল তিন প্রাণ

রংপুরের কাউনিয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে


চাঁদপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

চাঁদপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

 চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার কালচোঁ ইউনিয়নের সৈয়দপুর গ্রামে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ৮ মামলার আসামি চিহ্নিত

সাভারে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ঢাকা-আরিচা মহাসড়কে সিসিটিভি ক্যামেরার পাইলট প্রকল্প উদ্বোধন

সাভারে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ঢাকা-আরিচা মহাসড়কে সিসিটিভি ক্যামেরার পাইলট প্রকল্প উদ্বোধন

 চুরি-ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকান্ড রোধে ঢাকা-আরিচা মহাসড়কে লাগানো সিসিটিভি ক্যামেরার পাইলট প্রকল্প উদ্বোধন করা

প্রবাসীদের টাকায় ভ্যাট, যা বললেন প্রতিমন্ত্রী

প্রবাসীদের টাকায় ভ্যাট, যা বললেন প্রতিমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা যায়, প্রবাসীদের পাঠানো অর্থের ওপর সরকার ট্যাক্স বা ভ্যাট বসাচ্ছে-এমন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ