যমুনা স্পিনিং কারখানার আগুন তদন্তে দুটি কমিটি গঠন


গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে যমুনা স্পিনিং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার গাজীপুর জেলা প্রশাসন এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ তদন্ত কমিটি করা হয়।

গাজীপুর জেলা প্রশাসক এসএম আলমের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

আগামী ১০ কার্য দিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অন্যদিকে ফায়ার সার্ভিসের উপপরিচালক (অপারেশন) জহুরুল আমিন মিয়াকে প্রধান করে ৫ সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে। এই কমিটিকে আগামী ১৫ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উভয় কমিটিকে যমুনা স্পিনিং কারখানায় আগুনের কারণ, ক্ষয়ক্ষতি নিরুপন এবং কেন বারবার শিল্প এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, তা জানাতে বলা হয়েছে।

রোববার ভোর সোয়া ৫টার দিকে কারখানার ডেনিম রিসাইক্লিনিং প্লান্ট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করছে।

বেলা ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে রয়েছে। নতুন কোনো স্থাপনায় আগুন ছড়ানোর সম্ভাবনা নেই বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন।

এরআগে কারখানার ফায়ার অ্যান্ড সিকিউরিটি বিভাগের জেনারেল ম্যানেজার মো. হরমুজ আলী জানান, ভোর সোয়া ৫টার দিকে যমুনা স্পিনিং কারখানার এক তলা টিনসেড ভবনের ডেনিম রিসাইক্লিনিং প্লান্ট থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি