বাংলাদেশ রবিবার 20, January 2019 - ৭, মাঘ, ১৪২৫ বাংলা

আশুলিয়ায় উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনিসহ ৯১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১৫

আশুলিয়া ব্যুরো | প্রকাশিত ২৫ ডিসেম্বর, ২০১৮ ২১:০১:১৩

 ঢাকা-১৯ আসনে আশুলিয়ায় আওয়ামী লীগের নির্বাচনী অস্থায়ী ক্যাম্প ভাংচুর ও মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগে ৯১ জনের নাম উল্লেখ করে একটি মামলা (নং-৬৩) দায়ের করা হয়েছে। এ ঘটনায় ওইদিন দিনে এবং রাতে আটককৃত বিএনপি নেতাকর্মীসহ ১৫ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে  মঙ্গলবার দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ।


সোমবার রাতে আশুলিয়া থানার সামনে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ করতে থাকলে ওসি রিজাউল হক এসে তাদেরকে এ সংক্রান্ত বিষয়ে অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়। পরে হোসেন নামের এক ব্যক্তি একটি অভিযোগ দেন। অভিযোগরে ভিত্তিতে মামলাটি গ্রহণ করেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ।


মো: হোসেন জামালপুরের শরিষাবাড়ি থানাধীন পশ্চিমপাড় দিঘিনালা এলাকার লাল মিয়ার ছেলে। ঘটনার পূর্বেই গ্রেফতারকৃতরা হলেন-আশুলিয়ার দূর্গাপুর এলাকার মৃত ফজলুল হকের ছেলে মোক্তার হোসেন (৩৫), দোসাইদ এলাকার হাজী শফিউদ্দিন এর ছেলে তাজুল ইসলাম (২৮), একই এলাকার ফরহাদ (২৮), চিত্রশাইল এলাকার জাহিদ (৩০), পল্লীবিদ্যুৎ এলকার মাসুদ হাওলাদার (২৮), পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকার হারুনুর রশিদ (২৪), আরিফ হোসেন, তোফাজ্জল হোসেন, আলাউদ্দিন, মতিউর রহমান, সাইদুর সরকার, আব্দুর রহমান, শামীম হোসেন, মহিউদ্দিন এবং সাহেব আলী।


এ ব্যাপারে গ্রেফতারকৃত সাহেব আলীর স্বজনরা জানান, সাহেব আলী আশুলিয়ার বাইশমাইল এলাকার মির্জা গোলাম হাফিজ কলেজের পিয়ন পদে চাকুরি করে। সে সোমবার বিকেল সাড়ে ৪টায় কলেজ থেকে বাসার উদ্দেশে কাঁচা বাজার নিয়ে রিক্সাযোগে পাথালিয়ার সিন্ধুরিয়া নিজ বাড়িতে যাওয়ার পথে রিক্সা থেকে নামিয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। তাকে ওইদিন রাতে ডিইপিজেড এলাকার সামনে একটি নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগের মামলায় আসামি করে আদালতে পাঠিয়েছে পুলিশ।


তাঁজপুর এলাকার সাইদুর রহমানের স্বজনরা জানান, সাইদুরকে সন্ধ্যায় বাসা থেকে ডেকে নিয়ে পুলিশ আটক করে নিয়ে যায়। তারা আরো জানায়, তাদের পরিবারের সদস্য ও সাইদুর আওয়ামী লীগ করতো। সে ডাঃ এনামের পক্ষে ও নৌকার সমর্থনে মিছিল মিটিং পর্যন্ত করেছে। অথচ এলাকার আওয়ামী লীগের কতিপয় লোকের সাথে ভালো সম্পর্ক না থাকায় হিংসার বশবর্তী হয়ে সাইদুরকে ওইদিন রাতে অফিস ভাংচুর ও হোন্ডা পোড়ানো মামলায় জড়িয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এভাবে দোসাইদ এলাকার তাজুলকেও পুলিশ আটক করে নিয়ে আসে। তাজুলের নিজ বাড়ি দোসাইদ থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় ১২ কিলোমিটার দূরত্বে। অথচ তাকে একটি সাজানো মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।


প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ডিইপিজেড এর বিপরীত পাশে আওয়ামী লীগের অস্থায়ী নির্বাচনী ক্যাম্পে ও মোটর সাইকেলে আগুন দেয়ার ঘটনাটি একত্রে এসে কোন গোষ্ঠী বা দল ঘটায়নি। ওই এলাকায় ওইদিন রাত তো দূরের কথা দিনের বেলায়ও বিএনপি ও তার সমর্থকরা গণসংযোগ ও মিছিল করেনি। কিভাবে এবং কারা এ ভাংচুর ও মোটর সাইকেল পোড়ানোর সাথে জড়িত তা তারা দেখেননি। তবে আগুন যখন জ্বলতে ছিল তখন অনেকের সাথে তারা তা দেখেছেন। এসময় আওয়ামী লীগের লোকজনও সেখানে উপস্থিত ছিল। তারা সবসময়ই ওই বাসস্ট্যান্ড এলাকায় আড্ডা দেন। এখানে অন্য কেউ এসে হামলা করবে তা বিশ্বাসযোগ্য নয় বলেও তারা দাবি করেন।

তাছাড়া অস্থায়ী ক্যাম্পে সাধারণত কয়েকটি চেয়ার, একটি টেবিল ও দেয়ালে পোস্টার লাগানো থাকে। এভাবে আশুলিয়ায় নৌকার পক্ষে কয়েকশত নির্বাচনী অস্থায়ী ক্যাম্প রয়েছে।
এসংক্রান্ত বিষয়ে ঢাকা-১৯ আসনের বিএনপি’র ঢাকা জেলা সভাপতি বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দি বলেন, ওই ঘটনার সাথে তার নেতা-কর্মীরা জড়িত নয়। ওই এলাকায় সোমবার তিনি ও তার সমর্থকরা কোন গণসংযোগও ওইদিন করেননি। বিভিন্ন এলাকা থেকে ধানের শীষের সমর্থকদের পুলিশ বিনা উস্কানিতে আটক করে যেকোন একটি ঘটনার ইস্যু দেখিয়ে তাদেরকে সে অভিযোগে অভিযুক্ত করে আসামী করে আদালতে পাঠায়।

এর সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ভোটের আগে ভোট কেন্দ্র শূণ্য করার নতুন পাঁয়তারা করছে পুলিশ। যাতে ধানের শীষের সমর্থকরা ভোট কেন্দ্রে না যেতে পারে সেজন্য ভয়ভীতি, হুমকি প্রদর্শন, গ্রেফতার ও মামলার ঘানি নিয়ে পালাতে হয় তাদের। এরই অংশ হিসেবে সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বিএনপি নেত্রী উর্মি আক্তার মিনি, আশুলিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাবেক ধামসোনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর, তার বড়বোন দীর্ঘদিন যাবত অসুস্থ রুবি (৫৫) ও তার স্বামী অসুস্থ কামাল ভূঁইয়া (৬০)সহ ৯১ নেতাকর্মীর নামে একটি সাজানো মামলায় আসামী করা হয়েছে। এ ঘটনার তিনি তীব্র নিন্দা জানান।


এতকিছুর পরও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, যেকোন মূল্যে ৩০ ডিসেম্বর সকাল থেকে ধানের শীষের সমর্থকরা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করবেন বলেও জানান তিনি।


জানতে চাইলে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ রিজাউল হক দিপু জানান, সোমবার রাতে আশুলিয়ার ভাদাইল (ডিইপিজেড গেটের বিপরীতে) ওভারব্রীজ সংলগ্ন এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাংচুর ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগে হোসেন নামের এক ভুক্তভোগী বাদী হয়ে মামলাটি করেন। পরে ওই মামলার ভিত্তিতে রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৫জনকে গ্রেফতার করা হয়। অন্যান্য আসামীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন


এ সম্পর্কিত খবর

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন। রবিবার (২০ জানুয়ারি) দুপুর ১২.৪০

৪০ বছর পর বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

৪০ বছর পর বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

রাজধানীর শাহবাগের ঐতিহাসিক শিশুপার্কটি বন্ধ হয়ে গেল। চলতি বছরের প্রথম দিন থেকে ৪০ বছরের পুরনো


গ্যাসের উৎপাদন, সঞ্চালন ও বিতরণে মূল্যবৃদ্ধি কেন অবৈধ নয়

গ্যাসের উৎপাদন, সঞ্চালন ও বিতরণে মূল্যবৃদ্ধি কেন অবৈধ নয়

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের কর্তৃক গত বছরের ১৬ অক্টোবরের সিদ্ধান্ত অনুযায়ী গ্যাসের উৎপাদন, সঞ্চালন ও

না চাইলে কেউ দেয় না, আমি তো সেধে সেধে বলি : প্রধানমন্ত্রী

না চাইলে কেউ দেয় না, আমি তো সেধে সেধে বলি : প্রধানমন্ত্রী

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর জন্য প্রতিনিয়ত গাড়ির চাহিদা দেয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সংসদ উপনেতা, ডেপুটি স্পিকার ও হুইপ হিসেবে আলোচনায় যারা

সংসদ উপনেতা, ডেপুটি স্পিকার ও হুইপ হিসেবে আলোচনায় যারা

জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা বা সংসদ নেতা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


ত্রিশালের মতো আরও জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন রেজা

ত্রিশালের মতো আরও জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন রেজা

২০১৪ সালে ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা সংগঠনের সদস্যদের মনোবল বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রেখেছিলেন রেজা। ২০১৮

মানিকগঞ্জে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যা

মানিকগঞ্জে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যা

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় তিন দিন আগে অপহৃত এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে র‌্যাব। রোববার সকালে

মাদ্রাসা শিক্ষা নিয়ে নতুন ভাবনায় সরকার

মাদ্রাসা শিক্ষা নিয়ে নতুন ভাবনায় সরকার

মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে সরকার। ইসলামী শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করে



আরো সংবাদ














ব্রেকিং নিউজ


সিঙ্গাপুরে গেলেন এরশাদ

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

২০ জানুয়ারী, ২০১৯ ১৬:১৮