বাংলাদেশ রবিবার 20, January 2019 - ৭, মাঘ, ১৪২৫ বাংলা

ঢাকা-২০ আসন, ধামরাইয়ে ৩ লক্ষাধিক ভোটার সাংসদ নির্বাচিত করবেন

ধামরাই প্রতিনিধি | প্রকাশিত ২৮ ডিসেম্বর, ২০১৮ ১৬:৪৫:১৬

 ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে ঢাকা-২০ (ধামরাই) আসন গঠিত। এ আসনে ভোটার রয়েছে ৩ লাখ ২০ হাজার ২২৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৫১৬ এবং মহিলা ভোটার ১ লাখ ৬১ হাজার ৭০৭ জন। তন্মধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪১ হাজার ৮৪৮ জন ও ১৬টি ইউনিয়নে ২ লাখ ৭৮ হাজার ৩৭৫ জন ভোটার রয়েছে। আগামী রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসব ভোটার ১৪০টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। ইতিমধ্যে রিটার্ণিং অফিসার, সহকারী রিটার্ণিং অফিসার ও থানা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করেছেন। আজ শনিবার বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপারসহ প্রয়োজনীয় সরঞ্জাম পাঠানোর প্রস্তুতিতে রয়েছে সং্িশ্লষ্ট কর্মকর্তারা। এসব কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করেছে।


উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা গেছে, চৌহাট ইউনিয়নে ভোটারের সংখ্যা ১৭ হাজার ৫১৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৬৬০ জন ও মহিলা ৮ হাজার ৮৫৭ জন।
আমতা ইউনিয়নে ভোটার সংখ্যা ১২ হাজার ৯৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৮৬৫ জন ও মহিলা ৬ হাজার ২৩১ জন।


বালিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ২০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৩৭৯ জন ও মহিলা ৮ হাজার ৮২১ জন।
যাদবপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ হাজার ৩৯৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ১৯৬ জন ও মহিলা ৭ হাজার ১৯৮ জন।
বাইশাকান্দা ইউনিয়নে ভোটার সংখ্যা ১৩ হাজার ৭৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৫ জন ও মহিলা ৬ হাজার ৮৯৭ জন।


কুশুরা ইউনিয়নে ভোটার সংখ্যা ২১ হাজার ৪৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬২৫ জন ও মহিলা ১০ হাজার ৮০৭ জন।
গাঙ্গুটিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৪৬৩ জন ও মহিলা ৮ হাজার ৫৪০ জন। সানোড়া ইউনিয়নের ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৮৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১৩৯ জন ও মহিলা ৮ হাজার ৩৫০ জন।


সূতিপাড়া ইউনিয়নে ভোটার সংখ্যা ২৩ হাজার ৩৮৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৬৯৬ জন ও মহিলা ১১ হাজার ৬৮৭ জন।
সোমভাগ ইউনিয়নে ভোটার সংখ্যা ২২ হাজার ৪৪৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ১৬২ জন ও মহিলা ১১ হাজার ২৮৫ জন।
ভাড়ারিয়া ইউনিয়নের ভোটার সংখ্যা ১৭ হাজার ৫৫৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭২৫ জন ও মহিলা ৮ হাজার ৮৩১ জন।


ধামরাই ইউনিয়নে ভোটার সংখ্যা ১০ হাজার ২০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ১৩০ জন ও মহিলা ৫ হাজার ৭২ জন।
কুল্লা ইউনিয়নে ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৬৩ জন। এরমধ্যে পুরুষ ১৪ হাজার ২৬৮ জন ও মহিলা ১৪ হাজার ৩৯৫ জন।
সূয়াপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ হাজার ৬০৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২৩৪ জন ও মহিলা ৭ হাজার ৩৬৯ জন।


রোয়াইল ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৯১৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৫২ জন ও মহিলা ৮ হাজার ৮৬৪ জন এবং নান্নার ইউনিয়নে ভোটার সংখ্যা ১৩ হাজার ৭০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭৫৫ জন ও মহিলা ৬ হাজার ৯৪৭ জন।


ধামরাই পৌরসভায় ২০টি কেন্দ্রের মধ্যে আইঙ্গণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৯১জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১১৬ জন মহিলা, যদুনাথ শরৎচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১০৫ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১১২ জন মহিলা, ধামরাই আইডিয়াল স্কুলে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৯৭৭ জন পুরুষ ও চারটি কক্ষে দুই হাজার ১৪৩ জন মহিলা, আবদুস সোবহান মডেল হাইস্কুলে দু’টি কেন্দ্র। এরমধ্যে চারটি কক্ষে দুই হাজার ৩১৪ জন পুরুষ ও পাঁটটি কক্ষে দুই হাজার ৪৯৮ জন মহিলা, হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়ে দু’টি কেন্দ্র।

এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৯১ জন পুরুষ ও চারটি কক্ষে দুই হাজার ১৬৫ জন মহিলা, ধামরাই সরকারি কলেজের দু’টি কেন্দ্র। এরমধ্যে চারটি কক্ষে দুই হাজার ২৩৭ জন পুরুষ ও চারটি কক্ষে দুই হাজার ২৪৮ জন মহিলা, কুমড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র।

এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৫৮৯ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৭৮৩ জন মহিলা, মর্নিং ডিউ কিন্ডার গার্টেন স্কুলে দু’টি কক্ষে ৮৬৭ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯০৮ জন মহিলা, ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে চারটি কক্ষে দুই হাজার ১০৯ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৯৭০ জন মহিলা, ইসলামপুর হাফিজুল উলুম মাদ্রাসা কেন্দ্রে তিনটি কক্ষে দুই হাজার ২ জন পুরুষ ও এন কে মডেল একাডেমী কেন্দ্রে পাঁচটি কক্ষে দুই হাজার ৩৮৫ জন মহিলা, ছয়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১২৭ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২০২ জন মহিলা, ফয়সাল কিন্ডার গার্টেন কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৪৬ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ২৬৩ জন মহিলা, জ্যোতিবিদ্যা নিকেতন কেন্দ্রে দু’টি কক্ষে ৮৯৯ জন পুরুষ ও দু’টি কক্ষে ৭৬৩ জন মহিলা ভোট প্রদান করবেন।


চৌহাট ইউনিয়নে ৯টি কেন্দ্রের মধ্যে মকিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১০ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৭১জন মহিলা, নিকলা জে এ হক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৮৪৫ জন পুরুষ ও নিকলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চারটি কক্ষে এক হাজার ৭৯৪ জন মহিলা, রাজাপুর সরকারি প্রাঃ বিদ্যালয়ে ২টি কেন্দ্রের মধ্যে তিনটি কক্ষে এক হাজার ৭৩৮ জন পুরুষ ও ৪টি কক্ষে এক হাজার ৮৪২ জন মহিলা, ধুলট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৮৩১ জন পুরুষ ও দু’টি কক্ষে ৮৭৮ জন মহিলা, চৌহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৫০ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৩১ জন মহিলা, চর চৌহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯২৪ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৬৮ জন মহিলা, দক্ষিণ চৌহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৬২ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২৭৩ জন মহিলা ভোট প্রদান করবেন।


আমতা ইউনিয়নে পাঁচটি কেন্দ্রের মধ্যে আমতা ইউনিয়ন পরিষদে দু’টি কক্ষে ৭৫৩ জন পুরুষ ও দু’টি কক্ষে ৮০০ জন মহিলা, আমতা হরলাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৬৩৫ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৭০১ জন মহিলা, বাউখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৫ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৬২ জন মহিলা, জেঠাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১২৫ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২১৯ জন মহিলা, নান্দেশ^রী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩৩৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৪৪৯ জন মহিলা ভোট প্রদান করবেন।


বালিয়া ইউনিয়নে ৮টি কেন্দ্রের মধ্যে ওদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ে ২টি কেন্দ্র। এর মধ্যে ৪টি কক্ষে এক হাজার ৯৫৩ জন পুরুষ ও ৪টি কক্ষে দুই হাজার ৩০ জন মহিলা, বাস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫৯০ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৬৩৬ জন মহিলা, পশ্চিম সূত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে তিনটি কক্ষে এক হাজার ৪৬৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫২১ জন মহিলা, তেলিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৭৪১ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৯০৭ জন মহিলা, পাবরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৬২৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৭২৭ জন মহিলা ভোট প্রদান করবেন।


যাদবপুর ইউনিয়নে ৬টি কেন্দ্রের মধ্যে গোমগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৪৮ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৪৩ জন মহিলা, আমরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৪৭ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৫৩ জন মহিলা, সাইট্টা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই কক্ষে এক হাজার ১৫৭ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১১৩ জন মহিলা, আমছিমুর সেসিপ মডেল হাই স্কুল কেন্দ্রে দুই কক্ষে এক হাজার ১১ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৯৬ জন মহিলা, যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৬৮৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৭৪৮ জন মহিলা এবং গরুগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৪৫ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার এক হাজার ১৪৫ জন মহিলা ভোট প্রদান করবেন।


বাইশাকান্দা ইউনিয়নে ৬টি কেন্দ্রের মধ্যে খাগাইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৭০ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৩৬ জন মহিলা, বেরশ শিবনাথ শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৭ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৯৩ জন মহিলা, গোলাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ৪০৭ জন পুরুষ ৩টি কক্ষে এক হাজার ৪৯১ জন মহিলা, জামিরাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৮৫ জন পুরুষ ও দুটি কক্ষে এক হাজার ৯৫ জন মহিলা, চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ২৫৮ জন পুরুষ ও ৩টি কক্ষে এক হাজার ২২৯ জন মহিলা, কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯৩৮ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৫৩ জন মহিলা ভোট প্রদান করবেন।


কুশুরা ইউনিয়নে ৯টি কেন্দ্রের মধ্যে হালুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ৩৯৩ জন পুরুষ ও ৩টি কক্ষে এক হাজার ৫০৯ জন মহিলা, দুর্গাপুর গাড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৬৮ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৯৫ জন মহিলা, বেকীগাড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২টি কক্ষে এক হাজার ৩৬৩ জন পুরুষ ও ৩টি কক্ষে এক হাজার ৩০৯ জন মহিলা, কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ে ২টি কেন্দ্র। এরমধ্যে ৩টি কক্ষে এক হাজার ৭৩৯ জন পুুরুষ ও ৪ টি কক্ষে এক হাজার ৮৮৩ জন মহিলা, কান্টাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৬৯ জন পুরুষ ও ৪টি কক্ষে এক হাজার ৮৫০ জন মহিলা, বান্নাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৪২৩ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৪৩৫ জন মহিলা এবং উত্তর বান্নল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৬৭৩ জন পুরুষ তিনটি কক্ষে এক হাজার ৬৩৬ জন মহিলা ভোট প্রদান করবেন।


গাঙ্গুটিয়া ইউনিয়নে ৭টি কেন্দ্রের মধ্যে জালসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪টি কক্ষে দ্ইু হাজার ৬৭৩ জন পুরুষ, জালসা উচ্চ বিদ্যালয়ে ৫টি কক্ষে দুই হাজার ৬২২ জন মহিলা, গাঙ্গুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১১১ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১২৮ জন মহিলা, হাতকোড়া-কাওয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ৩৪৬ জন পুরুষ ও ৩টি কক্ষে এক হাজার ৪৬৬ জন মহিলা, পারুহালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ১৬৯ জন পুরুষ ও ৩টি কক্ষে এক হাজার ২৩৮ জন মহিলা, চারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯১৪ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৭৪ জন মহিলা এবং বারবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩১৩ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১১২ জন মহিলা ভোট প্রদান করবেন।


সানোড়া ইউনিয়নে ৬টি কেন্দ্রের মধ্যে শোলধন দারুল ইসলাম দাখিল মাদ্রাসায় ৪ কক্ষে ২ হাজার ৭০ জন পুরুষ এবং শোলধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪টি কক্ষে ২ হাজার ১৯৭ জন মহিলা, মহিশাষি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে ১ হাজার ৩৫৭ জন পুরুষ ও ৩টি কক্ষে ১ হাজার ৩৬৫ জন মহিলা, বাসনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫৮৫ পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৮৮জন মহিলা, চকমহিশাষী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫৭৩ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৮২ জন মহিলা, ভালুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫৫৪ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৬১৮ জন মহিলা ভোট প্রদান করবেন।


সূতিপাড়া ইউনিয়নে ১০টি কেন্দ্রের মধ্যে মোহিনী মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২টি কক্ষে এক হাজার ২৭৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩১৯ জন মহিলা, বাথুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুটি কেন্দ্র। এরমধ্যে চারটি কক্ষে দুই হাজার ৫৭৬ জন পুরুষ ও ৫টি কক্ষে দুই হাজার ৬৪৫ জন মহিলা, নওগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে নয়শত ৮৯ জন পুরুষ ও ২টি কক্ষে নয়শত ৯০ জন মহিলা, বারপাইখা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুটি কক্ষে এক হাজার ৩৫ জন পুরুষ ও দুটি কক্ষে এক হাজার ৫৭ জন মহিলা, শ্রীরামপুর দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসা কেন্দ্রে ১টি কক্ষে ৮৬৩ জন পুরুষ ও ২টি কক্ষে ৮৬৬ জন মহিলা,বরাটিয়া আলহাজ¦ মাওলানা ইয়াছিন প্রি ক্যাডেট দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৪টি কক্ষে দুই হাজার ১৪০ পুরুষ, শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চারটি কক্ষে দুই হাজার ১৪০ জন মহিলা। কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে দুটি কেন্দ্র। এরমধ্যে পাঁচটি কক্ষে দুই হাজার ৮১৫ জন পুরুষ ও চারটি কক্ষে দুই হাজার ৬৯২ জন মহিলা ভোট প্রদান করবেন।


সোমভাগ ইউনিয়নে ১০টি কেন্দ্রের মধ্যে শৈলান সুরমা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একটি কক্ষে ৭১৯ জন পুরুষ ও দু’টি কক্ষে ৭৬৯ জন মহিলা, চাপিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৬৫ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৮৯ জন মহিলা, নওগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১২২ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৩৩ জন মহিলা, দেপাশাই (মধ্যপাড়া) সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৩১ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২০১ জন মহিলা, দক্ষিণ দেপাশাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯৪৩ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৩৭ জন মহিলা, সোমভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩৭৬ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩৮৫ জন মহিলা, ডাউটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৭৬৭ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৮০৫ জন মহিলা, কাইঠামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১০৯ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৯২ জন মহিলা, বানেশ^র সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্রে। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৩০ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৮৭৪ জন মহিলা ভোট প্রদান করবেন।


ভাড়ারিয়া ইউনিয়নে আটটি কেন্দ্রের মধ্যে মোড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি কক্ষে ৬৯১ জন পুরুষ ও দু’টি কক্ষে ৭২৪ জন মহিলা, দীঘলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩৯৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৪৪৪ জন মহিলা, ভাড়ারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুটি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৮২ জন পুরুষ ও এক হাজার ৮৬১ জন মহিলা, শাইলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩৪৯ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৩৪৯ জন মহিলা, আলহাজ¦ জামাল উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৮২১ জন পুরুষ ও দু’টি কক্ষে ৮১১ জন মহিলা, কাকরান দাখিল মাদ্রাসা কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৪০৯ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৪০০ জন মহিলা, তেতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৭৬ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ২৪২ জন মহিলা ভোট প্রদান করবেন।


ধামরাই ইউনিয়নে চারটি কেন্দ্রের মধ্যে ডেমরান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩৩০ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ২৬৭ জন মহিলা, শরীফবাগ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৭৪৫ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৭৩৬ জন মহিলা, ইকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৮০ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৮০ জন মহিলা এবং হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯৭৫ জন পুরুষ ও দু’টি কক্ষে ৯৮৯ জন মহিলা ভোট প্রদান করবেন।


কুল্লা ইউনিয়নে ১২টি কেন্দ্রের মধ্যে কেলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৯১১ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৯৬০ জন মহিলা, কুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫০৫ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৭০ জন মহিলা, চন্দ্রাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৪৮৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৭২ জন মহিলা, খাতরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি কক্ষে ৭৬৯ জন পুরুষ ও দু’টি কক্ষে ৮০৬ জন মহিলা,লাড়ুয়াকুন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫১৫ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৬৬ জন মহিলা, বাড়ীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৫৮ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৬৮ জন মহিলা, মামুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৫০৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৪১৭ জন মহিলা, পাল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৪৩০ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩৯২ জন মহিলা, আড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৭৮৯ জন পুরুষ ও দু’টি কক্ষে ৭৪৭ জন মহিলা, চৌটাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৩২ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২১২ জন মহিলা এবং ফোর্ডনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৬৩ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৮৫ জন মহিলা ভোট প্রদান করবেন।


সূয়াপুর ইউনিয়নের সাতটি ভোট কেন্দ্রের মধ্যে বেটুয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ১৬৮ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ১৭৬ জন মহিলা, ঈশাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৭৫৬ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৮১০ জন মহিলা, সূয়াপুর নান্নার উচ্চ বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে চারটি কক্ষে দুই হাজার ১২৯ জন পুরুষ ও চারটি কক্ষে দুই হাজার ১৬৫ জন মহিলা, রৌহা দারুল আমান ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে চারটি কক্ষে দুই হাজার ১৮১ জন পুরুষ এবং রৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চারটি কক্ষে দুই হাজার ২১৮ জন মহিলা ভোট প্রদান করবেন।


রোয়াইল ইউনিয়নে আটটি কেন্দ্রের মধ্যে রোয়াইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৭৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩১২ জন মহিলা, কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৫০ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ২০২ জন মহিলা, খড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৭৭ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৯০৪ জন মহিলা, বহুতকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৭৪ জন পুরুষ ও দু’টি কক্ষে এক হাজার ৩৭ জন মহিলা, সুঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনটি কক্ষে এক হাজার ৭০২ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৬৬৫ জন মহিলা, চর সুঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কেন্দ্র। এরমধ্যে তিনটি কক্ষে এক হাজার ৮৭২ জন পুরুষ ও চারটি কক্ষে এক হাজার ৭৪৪ জন মহিলা ভোট প্রদান করবেন।


নান্নার ইউনিয়নে পাঁচটি কেন্দ্রের মধ্যে চাউনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’টি কক্ষে এক হাজার ৪৬৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৫৩৪ জন মহিলা, গোপাল কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে ৯৩৩ জন পুুরুষ ও দু’টি কক্ষে ৯৮২ জন মহিলা, নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি কক্ষে এক হাজার ৭৬০ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৭৭১ জন মহিলা, উলাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ৩১৭ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩৪৮ জন মহিলা, জলসীন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু’টি কক্ষে এক হাজার ২৭৮ জন পুরুষ ও তিনটি কক্ষে এক হাজার ৩১২ জন মহিলা আগামী রবিবার অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের ভোটেই নির্বাচিত হবেন জাতীয় সংসদের সংসদ সদস্য।


ঢাকা-২০ ধামরাই আসনে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বেনজীর আহমদ, ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক এমপি খান মোহাম্মদ ই¯্রাফিল খোকন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) উপজেলার সাধারণ সম্পাদক এমএ মান্নান ও ইসলামী আন্দোলনের উপজেলার সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রতিদ্বন্দ্বিতা করছেন। বেনজীর আহমদের রিটে হাইকোর্টের আপিল বিভাগ উপজেলার বিএনপির সভাপতি তমিজউদ্দিনের প্রার্থিতা বাতিল করেন।

বর্তমানে বিএনপি শূণ্য এ আসনটি। ফলে চারজন প্রার্থী এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ আসনে। তবে লাঙ্গলের ধারক খান মোহাম্মদ ই¯্রাফিল খোকন গত বুধবার ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ প্রার্থী বেনজীর আহমদকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষনা দেন।
ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, ঢাকা-২০ আসনে ১৪০টি কেন্দ্রের মধ্যে ৬২টি কেন্দ্র ঝুকিপূর্ণ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন


এ সম্পর্কিত খবর

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা

নিজেদের কারণেই বিএনপির রাজনৈতিক বিপর্যয় ঘটেছে: তথ্যমন্ত্রী

নিজেদের কারণেই বিএনপির রাজনৈতিক বিপর্যয় ঘটেছে: তথ্যমন্ত্রী

নিজেদের কারণেই বিএনপির রাজনৈতিক বিপর্যয় ঘটেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন,

৪০ বছর পর বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

৪০ বছর পর বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

রাজধানীর শাহবাগের ঐতিহাসিক শিশুপার্কটি বন্ধ হয়ে গেল। চলতি বছরের প্রথম দিন থেকে ৪০ বছরের পুরনো


নিখুঁত নির্বাচন হয় এমন দেশ দেখাতে বললেন কাদের

নিখুঁত নির্বাচন হয় এমন দেশ দেখাতে বললেন কাদের

সদ্যসমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির নানা অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং

না চাইলে কেউ দেয় না, আমি তো সেধে সেধে বলি : প্রধানমন্ত্রী

না চাইলে কেউ দেয় না, আমি তো সেধে সেধে বলি : প্রধানমন্ত্রী

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর জন্য প্রতিনিয়ত গাড়ির চাহিদা দেয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সংসদ উপনেতা, ডেপুটি স্পিকার ও হুইপ হিসেবে আলোচনায় যারা

সংসদ উপনেতা, ডেপুটি স্পিকার ও হুইপ হিসেবে আলোচনায় যারা

জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা বা সংসদ নেতা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


ত্রিশালের মতো আরও জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন রেজা

ত্রিশালের মতো আরও জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন রেজা

২০১৪ সালে ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা সংগঠনের সদস্যদের মনোবল বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রেখেছিলেন রেজা। ২০১৮

মাদ্রাসা শিক্ষা নিয়ে নতুন ভাবনায় সরকার

মাদ্রাসা শিক্ষা নিয়ে নতুন ভাবনায় সরকার

মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে সরকার। ইসলামী শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করে

ভারতের অস্ত্রভা-ারে যুক্ত হলো ভয়ঙ্কর কে-৯ বজ্র

ভারতের অস্ত্রভা-ারে যুক্ত হলো ভয়ঙ্কর কে-৯ বজ্র

 সামরিক শক্তি বৃদ্ধিতে মুখিয়ে আছে বিশ্বের ক্ষমতাধর দেশগুলো। তারই জের ধরে ভারতের অস্ত্রভা-ারে যুক্ত হলো



আরো সংবাদ














ব্রেকিং নিউজ


সিঙ্গাপুরে গেলেন এরশাদ

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

২০ জানুয়ারী, ২০১৯ ১৬:১৮