স্বাধীন বাংলাদেশের অন্যতম কারিগর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বর্ষে ভারত উপমহাদেশ থেকে প্রথম বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতার অডিও অ্যালবাম ‘জাগ্রত জাতির পিতা’- বাচিকশিল্পী শুভদীপ চক্রবর্তীর কণ্ঠে প্রকাশিত হয়েছে। সম্প্রতি কলকাতার আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এ অ্যালবাম উদ্বোধন করেন।

আরো পড়ুন : ছবিতে খোলামেলা তানিয়া বৃষ্টি

বাংলা কবিতা আবৃত্তির জগতে অত্যন্ত সুপরিচিত এই বাচিকশিল্পী শুভদীপ চক্রবর্তী দীর্ঘদিন ধরে দুই বাংলাতেই আবৃত্তি নিয়ে কাজ করে চলেছেন। ইতোমধ্যেই তার কাজ বাংলাদেশের মানুষের কাছে বিশেষভাবে সমাদৃত হয়েছে। আবৃত্তি নিয়ে শিল্পীর বহু গবেষণাধর্মী প্রযোজনা জাতীয় ও আন্তর্জাতিক স্তরে প্রশংসিত হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে দুই বাংলার বিভিন্ন কবিদের লেখা মোট ১২টি কবিতা আবৃত্তি করেছেন শুভদীপ। আবহ নির্মাণ করেছেন অলকেশ দে। অ্যালবামটি প্রকাশ করেছে কলকাতার মিউজিক ২০০০ কোম্পানি।

আরো পড়ুন : স্ত্রীর ছবি প্রকাশ করলেন সাইমন

album

শুভদীপ মনে করেন যে, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের মানুষের কাছে নয়, গোটা পৃথিবীর বাঙালিদের কাছে গর্বের বিষয়, তাই বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে একজন বাঙালি হিসেবে বঙ্গবন্ধুর প্রতি তার এই শ্রদ্ধাজ্ঞাপন।

শুভদীপ চক্রবর্তী-র পরিচালনায় তার সংস্থা শ্রুতিবৃত্ত’র তরফ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে সারা বছর ধরে নানা রকমের অনুষ্ঠান করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।