মানিকগঞ্জে আজ সোমবার দুপুর পর্যন্ত ‘হোম কোয়ারেন্টিন’ থেকে ৪২ জন মুক্ত হয়েছেন। তাঁরা স্বাভাবিক জীবনে ফিরেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন সন্দেহে আজ পর্যন্ত ২৫৪ জনকে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা হয়েছে।মানিকগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য জানান।

আরো পড়ুন : মানিকগঞ্জে কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় প্রবাসীর ১০ হাজার টাকা জরিমানা

জেলা করোনা প্রতিরোধ নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, ৯ মার্চ থেকে বিদেশফেরত ব্যক্তিদের ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা শুরু হয়। এরপর থেকে জেলায় ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা ব্যক্তির সংখ্যা বাড়তে থাকে। গত ২৪ ঘণ্টায় জেলার ছয়টি উপজেলায় নতুন করে ৪৯ জনকে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা হয়। সর্বশেষ আজ দুপুর পর্যন্ত ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২৫৪ জনে। গতকাল রোববার ২১ জন এবং আজ আরও ২১ জন মোট ৪২ জন ‘হোম কোয়ারেন্টিন’ থেকে স্বাভাবিক জীবনে ফিরেছেন। ‘হোম কোয়ারেন্টিনে’ থাকা প্রবাসীরা ইতালি, সৌদি আরব, চীন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, কুয়েত, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, কাতারসহ বিভিন্ন দেশ থেকে ফিরেছেন।

আরো পড়ুন : মানিকগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১৬৯ জন

করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ‘হোম কোয়ারেন্টিনে’ ১৪ দিন থাকার পর তাঁদের স্বাভাবিক জীবনে ফিরে যেতে বলা হয়েছে। তাঁদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ও লক্ষণ পাওয়া যায়নি। এ জন্য তাঁদের ‘হোম কোয়ারেন্টিন’ থেকে মুক্ত করা হয়েছে।