দেশের করোনা পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ (চসিক) পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচন স্থগিত করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরো পড়ুন : করোনায় আক্রান্ত আরও ২ জন

সিইসি নূরুল হুদা বলেন, এখন পর্যন্ত আমরা নির্বাচন বন্ধ করার সিদ্ধান্ত নিইনি। আরো দুই-একটা দিন দেখি। কারণ নির্বাচনের প্রস্তুত শেষের দিকে। প্রার্থীরা বলেছেন, তারা সাবধানে নির্বাচনী প্রচারণা চালাবেন। কিন্তু নির্বাচন যেন বন্ধ না হয়ে যায়। তাদের জনসমাগম এড়িয়ে বিকল্পভাবে ভোটারদের কাছে ভোট চাইতে বলা হয়েছে।

তিনি বলেন, এই দুটোর পর আর কোনো নির্বাচনই আমরা করবো না।  এখনও আমাদের ২১ মার্চের নির্বাচন করার চিন্তা আছে। যদি পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন অবশ্যই আমরা বিবেচনা করব। কিন্তু এখন পর্যন্ত আমরা চাচ্ছি নির্বাচনটা হয়ে যাক।

উল্লেখ্য, আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরগাট-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।