করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবার বন্ধ করে দেওয়া হলো মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সদর দপ্তর। আজ (মঙ্গলবার) দপ্তর বন্ধের ঘোষণা দিয়ে কর্মীদের নিজ নিজ বাড়ি থেকে কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এমনিতেও করোনার প্রভাবে বিশ্বের অন্যান্য জায়গার মতো ভারতীয় ক্রিকেটের কার্যক্রমও স্থবির হয়ে আছে। পরবর্তী নোটিশ না আসা পর্যন্ত সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। এবার কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশনা দেওয়া হলো।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘মহামারি কোভিড-১৯ ভাইরাসের প্রাদুর্ভাবে ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ বিসিসিআইয়ের সদর দপ্তর বন্ধ করে দেওয়ার বিষয়টি কর্মীদের জানানো হয়েছে। সব কর্মীকে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে।’

করোনার প্রাদুর্ভাবে ইতিমধ্যেই আইপিএলের মতো বড় ফ্র্যাঞ্চাইজি আসর ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে বিসিসিআই। বন্ধ রাখার ঘোষণা হয়েছে সব ঘরোয়া টুর্নামেন্ট।

ভারতে ক্রমেই মারাত্মক আকার ধারণ করছে করোনাভাইরাস। ইতিমধ্যে সরকারি হিসেবে ১১৪ জন করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েছেন। মারা গেছেন ২ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছয় হাজারের ওপর, আক্রান্ত রোগী ১ লাখ ৬০ হাজারের অধিক।