স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাভাইরাসকে সঠিক সময়ে আমলে না নিয়ে ইতালি ও স্পেন ভয়াবহ পরিস্থিতিতে পড়েছে। বাংলাদেশ এমন ভুল করতে চায় না। তাই যারা হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (১৮ মার্চ) রাজধানীর মতিঝিলে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘মুজিব কর্নার’ উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশ মানতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, যে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করবে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মুজিব কর্নার উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার মাধ্যমেই দেশের অর্থনৈতিক মুক্তি আসবে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। এ সময় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসত আলি, পরিচালক লকিয়ত উল্লাহ, পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পরিচালক এ কে এম মোস্তাফিজুর রহমান, স্পন্সর ড. রফিকুল ইসলাম খান, স্পন্সর মোহাম্মদ শফিকুল ইসলাম, শেয়ারহোল্ডার মোহাম্মদ আলী চৌধুরী।

ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মুখতার হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, উপব্যবস্থাপনা পরিচালক মো. রবিউল ইসলাম এবং প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান বলেন, অর্থনৈতিকভাবে স্বনির্ভর বাংলাদেশের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনিপুণ দিক নির্দেশনায় এনআরবিসি ব্যাংক কাজ করে চলেছে।

উল্লেখ্য, করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের বেশিরভাগ দেশে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ইতিমধ্যে বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া বুধবার (১৮ মার্চ) পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। দেশে মহামারির প্রাদুর্ভাব ঠেকাতে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।