বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ১০জন রোগী শনাক্ত হয়েছে। এ দশজন ছাড়া হাজারের অধিক মানুষকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনা থেকে মুক্তি পেতে নানা সচেতনতা মূলক উদ্যোগ নেওয়া হয়েছে সারাদেশে।

এরই মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান ও সিনেমা হল বন্ধের ঘোষণা এসেছে। ব্যক্তিগতভাবেও অনেকেই সচেতন করছেন মানুষকে। তেমনই করোনা থেকে রক্ষা পেতে মানুষকে সচেতন করছেন কণ্ঠশিল্পী তাহসান। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত নানা পরামর্শ দিচ্ছেন তিনি।

এমন কী এই সময় ঘর থেকে বাইরে বের হওয়া কমিয়ে দিয়েছেন তাহসান। সম্প্রতি ফেসবুকে এক পোস্টে তাহসান লিখেছেন, ‘প্রিয় প্রযোজক, পরিচালক ও কনসার্টের আয়োজক- আমি আমার সব কাজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সামাজিক বিচ্ছিন্নকরণ হলো এই মুহূর্তে সবচেয়ে বড় সমাধান। আশাকরি, আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন।’

জানা গেছে, আজও (১৮ মার্চ) একটি নাটকের শুটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল তাহসানের। সামনে আরও কয়েকটি নাটকের কাজ হাতে ছিলো তার। করোনার জন্য এই সব কাজের সিডিউল বাতিল করেছেন তাহসান।

জনপ্রিয় এই শিল্পী বলেন, ‘এখন কাজের সময় নয়। নিজেদের বাঁচানোর সময়। এখন নিজেকে আলাদা করে রাখাটা আপনার-আমার সবার দায়িত্ব।’