ঢাকা রুটের ২৪টি ফ্লাইট বাতিল করলো তুরস্কের উড়োজাহাজ প্রতিষ্ঠান টার্কিশ এয়ারলাইন। এই ফ্লাইটে বাংলাদেশ থেকে তুরস্কের রাজধানী ইস্তাম্বুল ছাড়াও ইউরোপ ও উত্তর আমেরিকার বিভিন্ন দেশে যাত্রী পরিবহন করতো তারা।

এক বার্তায় টার্কিশ এয়ারলাইন জানায়, সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে তারা তাদের মোট ২৪টি ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। তারা জানায়, টার্কিশ এয়ারলাইনের ঢাকা থেকে ইস্তাম্বুল রুটে (টিকে-৭১৩) মার্চের ২৩, ২৫, ২৭, ৩০ তারিখের ও এপ্রিলের ১, ৩, ৬, ৮, ১০, ১৪, ১৫ ও ১৭ তারিখের ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

আরো পড়ুন : ঢাকার বাইরেও হচ্ছে করোনা পরীক্ষার ব্যবস্থা: আইইডিসিআর

এছাড়াও ইস্তাম্বুল থেকে ঢাকা রুটের (টিকে-৭১২) মার্চের ২২, ২৪, ২৬, ২৯, ৩১ ও এপ্রিলের ২, ৫, ৭, ৯, ১২, ১৪, ১৬ তারিখের ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

বিমান প্রতিষ্ঠানটি জানায়, যে সব যাত্রীর ৩১ মে ২০২০ সালের মধ্যে ভ্রমণের তারিখ ছিল তারা বিনামূল্যে টিকেটের তারিখ পরিবর্তন করতে পারবে। এছাড়াও টিকেট কেটেও যদি কেউ ভ্রমণ না করে বা আংশিক ভ্রমণ করে (ওয়ান ওয়ে), তাহলে তাদের বাকি অংশের টাকাও ফেরত দেয়া হবে।

আরো পড়ুন : বন্দিদের সঙ্গে পরিবারের সাক্ষাৎ মাসে একবার, জ্বর হলেই হাসপাতালে

এ পর্যন্ত বিশ্বের অন্তত ১৭০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এতে আক্রান্ত হয়েছেন অন্তত ২ লাখ ১২ হাজার ৮৭০ জন। প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৬১ জন। এ পর্যন্ত ৮৪ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যম সুস্থ হয়ে উঠেছেন। বাংলাদেশে মোট ১৪ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এরমধ্যে একজন মারা গেছেন। বাংলাদেশে এখনও পর্যন্ত ১৪ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে, মারা গেছেন একজন।