করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলায় সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যায় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করে। সভায় উপজেলাবাসীকে করোনাভাইরাস মুক্ত রাখতে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার উদ্ধৃতি দিয়ে ইউএনও বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে শিবচর উপজেলার বাজারগুলোতে মানুষের নিত্য প্রয়োজনীয় ও জরুরি পণ্যের দোকান ছাড়া বাকি সব দোকানপাট, বিয়ে, মাহফিল, রাজনৈতিক সমাবেশসহ সব ধরনের গণজমায়েত ও ধর্মীয় সকল অনুষ্ঠান বন্ধ থাকবে। নসিমন, করিমনসহ সব ধরনের গণপরিবহনও বন্ধ থাকবে। “তবে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকানসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান এই আদেশের বাইরে থাকবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামাসুদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আবির হোসেন প্রমুখ।