করোনাভাইরাসের কারণে শেষের তিন ম্যাচ বাকি থাকতেই স্থগিত করা হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। যার ফলে এখনও পাওয়া যায়নি টুর্নামেন্টের সেরা দল, ব্যাটসম্যান কিংবা বোলারের নাম।

আনুষ্ঠানিকভাবে এটি পাওয়া না গেলেও, দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা জানিয়েছেন এবারের পিএসএলের সেরা চার ব্যাটসম্যানের নাম। যাদের মধ্যে একজন আবার বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান বাবর আজম ও বিরাট কোহলির মতোই প্রতিভাবান বলে মনে করছেন রমিজ।

তার মতে এবারের পিএসএলে পাকিস্তানের সেরা ব্যাটসম্যানরা হলেন হায়দার আলি, জিসান আশরাফ, আজম খান ও খুশদিল শাহ। এদের মধ্যে ২০ বছর বয়সী হায়দারকে আবার বাবর-কোহলির মতোই প্রতিভাবান মানছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার।

এক ভিডিওবার্তায় রমিজ বলেছেন, ‘হায়দার অনেক প্রতিভাবান একজন ব্যাটসম্যান। পিএসএলে নিজের প্রথম মৌসুমেই নিজের নাম বানিয়ে ফেলেছে সে। তবে এটা সত্যি যে আরও ধারাবাহিকতা আনতে হবে তার পারফরম্যান্সে। আমি মনে করি তার আদর্শ ব্যাটিং অর্ডার হলো তিন নম্বর পজিশন। তার হাতে অনেক শট আছে, ফলে বড় শট খেলার জন্য তেমন ইম্প্রোভাইজ করতে হয় না তাকে।’

তিনি আরও বলেন, ‘হায়দারের উচিৎ বাবর আজম ও বিরাট কোহলির এপ্রোচ অনুসরণ করা। এরা দুজন কখনওই খুব বেশি ইম্প্রোভাইজ করে না। কারণ তারা অনেক প্রতিভাবান এবং ক্রিকেটীয় শটের ওপরই নির্ভর করে থাকে। হায়দারেরও বাবর-কোহলির মতো প্রতিভা রয়েছে। এখন শুধুমাত্র ইনিংস বড় করার দিকে মনোযোগী হলেই হবে।’

এবারের পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলেছেন ২০ বছর বয়সী হায়দার। দলকে সেমিফাইনালে তোলার পথে ৯ ম্যাচে এক ফিফটির সাহায্যে ২৩৯ রান করেছেন তিনি। তার স্ট্রাইকরেট ছিলো অসাধারণ, ১৫৮.২৭। সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলেছেন হায়দার।