প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাতে বন্ধ রয়েছে প্রায় সবধরনের খেলাধুলা। চলতি মাস তো নয়ই, আগামী মাসের মাঝামাঝিতেও শুরু হওয়ার সম্ভাবনা কম ইউরোপের শীর্ষ পাঁচ লিগের। ফলে গৃহবন্দি অবস্থায় নিষ্প্রাণ সময়ই কাটছে লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের।

তবে সংকটময় এ পরিস্থিতিতে নিজেদের ব্যস্ত রাখার পাশাপাশি নির্মল বিনোদনের জন্য কোনো পথ বাকি রাখছেন না বিশ্ব ফুটবলের তারকা খেলোয়াড়রা। লিওনেল মেসি দেখাচ্ছেন টয়লেট পেপার নিয়ে কারিকুরি, নেইমার ঘাম ঝরাচ্ছেন উত্তপ্ত গরমে আবার প্রতিবেশিদের নিয়ে মজা করছেন সেস্ক ফ্যাব্রেগাস।

মূলত বিশ্বব্যাপী ফুটবলাররা মিলে শুধু করেছেন ‘স্টে এট হোম চ্যালেঞ্জ’ অর্থাৎ ‘বাড়িতে থাকা চ্যালেঞ্জ’। সেই চ্যালেঞ্জের অংশ হিসেবেই লিওনেল মেসি ফুটবলের বদলে পায়ের জাদু দেখিয়েছেন টয়লেট পেপার নিয়ে। তাকে এ কাজের চ্যালেঞ্জ দিয়েছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক ও সতীর্থ জাভি হার্নান্দেজ।

সোশাল মিডিয়ায় দেয়া এক ভিডিওর মাধ্যমে নিজের চ্যালেঞ্জ পূরণ করেছেন মেসি। তিনি আবার মনোনীত করেছেন আরও চার ফুটবলারকে। তারা হলেন বার্সেলোনা সতীর্থ আর্তুরো ভিদাল, জর্দি আলবা, লুইস সুয়ারেজ এবং জাতীয় দলের প্রিয় বন্ধু সার্জিও আগুয়েরো।

অন্য আরেকটি ভিডিওতে দেখা গেছে, নিজের ফিটনেস ধরে রাখতে বাড়িতে থাকা ব্যক্তিগত জিমে সময় কাটাচ্ছেন মেসি। সেখানে আবার তাকে সঙ্গে দিচ্ছে তার তিন ছেলে থিয়াগো মেসি, মাতেও মেসি ও সিরো মেসি। এটি অবশ্য কোনো চ্যালেঞ্জের অংশ নয়।