করোনাভাইরাসের কারণে গৃহবন্দী অবস্থায় কাটছে বিশ্বের সকল ক্রীড়াবিদের সময়। অলস সময় কাটাতে অদ্ভুত সব চ্যালেঞ্জ ভক্ত-সমর্থকদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তারা।

বিশ্ব ফুটবলে বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি যেমন পায়ের কারিকুরি দেখিয়েছেন টয়লেট পেপার দিয়ে। এটিকে আবার নাম দেয়া হয়েছে, ‘স্টে এট হোম চ্যালেঞ্জ’ অর্থাৎ ‘বাড়িতে থাকা চ্যালেঞ্জ’।

ক্রিকেটেও চলছে একই ট্রেন্ড। তবে ক্রিকেটাররা তো আর পায়ের কারিকুরি দেখাতে পারেন না। তাই ব্যাট হাতেই টয়লেট পেপার দিয়ে খেলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান ইয়ান বেল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে এক ভিডিওতে দেখা যাচ্ছে, দুই ছেলেমেয়েকে নিয়ে ঘরের মধ্যেই ব্যাট নিয়ে নেমে পড়েছেন বেল। টয়লেট পেপার দিয়ে বোলিং করেছেন তার ছেলে, সেটিকে অবলীলায় কভার ড্রাইভ করেছেন ইংলিশ ব্যাটসম্যান।

পরে তিনি আবার নিজের ভক্ত-সমর্থকদের আহ্বান জানিয়েছেন একই ধরনের ভিডিও করে অর্থাৎ টয়লেট পেপারকে কভার ড্রাইভ করে সেটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার জন্য। যাতে করে আনন্দে কাটানো যায় খেলাবিহীন সময়টাকে।

এদিকে বেলের মতো টয়লেট পেপারকে কভার ড্রাইভ করেননি তার দেশের খেলোয়াড় জস বাটলার। তবে পুরোপুরি ক্রিকেটীয় পোশাক পরে ‘পাইলেট’ এক্সারসাইজ করে সে ভিডিও প্রকাশ করেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। যে কাজে তাকে সাহায্য করেছেন স্ত্রী লুইস বাটলার।