করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজ ও আলু মজুত করে বেশি দামে বিক্রি করায় রাজধানীর যাত্রাবাড়ীতে আড়তে অভিযান চালাচ্ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল ৬টায় এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। সারোয়ার আলম বলেন, যাত্রাবাড়ীর পেঁয়াজের আড়তে প্রবেশ করার পর ৬৫ টাকা কেজির পেঁয়াজ ৪০ টাকা হয়ে যায়। আলুর আড়তে পাল্লা বিক্রি হচ্ছিল ১১০ টাকা। আমি ঢোকার সঙ্গে সঙ্গে হয়ে গেছে ৭০ টাকা। আড়তগুলোতে অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

আরো পড়ুন :স্টেশনে বাড়ি ফেরার ভিড় বাড়লেও অপর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার

দেশব্যাপী আতঙ্ক ছড়িয়েছে করোনা ভাইরাস। ‘লকডাউন’ হওয়ার আতঙ্কে বাড়িতে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত করছেন অনেকেই। এতে বাজারে বেড়েছে ক্রেতার চাপ। এ সুযোগে পণ্যের দামও বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। দাম বাড়ার এ প্রতিযোগিতায় সবচেয়ে বেশি বেড়েছে পেঁয়াজ। একদিনের ব্যবধানে মসলাজাতীয় এ পণ্যটির দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। দুদিন আগে এ পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৪৫ টাকায়।

নিত্যপণ্যের দামে লাগাম টানতে সরকারের বিভিন্ন সংস্থা বাজার মনিটরিং করছে। অতিরিক্ত দাম রাখা ও পণ্যের মূল্যতালিকা না থাকায় ব্যবসায়ীদের জরিমানা করা হচ্ছে। একই সঙ্গে তাদের সতর্ক করা হচ্ছে। এরপর একই অপরাধ করলে প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হবে।