এই তো একদিন আগেই এশিয়ার সপ্তাহসেরা পারফরমার হয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। সতীর্থ আর্জেন্টাইন বার্কোসসহ চার প্রতিদ্বন্দ্বীকে বিপুল ভোটে হারিয়েছেন বাংলাদেশের গোলরক্ষক। এই সংবাদের ২৪ ঘন্টা না পেরুতেই বাংলাদেশের ফুটবলের জন্য আরেকটি সুসংবাদ।

প্রিমিয়ার লিগের সর্বোচ্চ ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনীর গত বছর এএফসি কাপে ভারতের মিনারভা পাঞ্জাবের বিরুদ্ধে জেতা ম্যাচটি জায়গা করে নিয়েছে এশিয়ার সেরা তিন ম্যাজিক মোমেন্টে। আজ (শনিবার) এএফসির ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে আবাহনীর সেই ম্যাজিক জয়ের কাহিনী।

গত বছর ২৬ জুন আবাহনীর ভাগ্য নির্ধারণী ম্যাচটি হয়েছিল ভারতের গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে। গ্রুপের শেষ ম্যাচটি আবাহনী জিতেছিল ইনজুরি সময়ের গোলে। নির্ধারিত ৯০ মিনিটের খেলার পর বাড়িয়ে দেয়া সময়ের তৃতীয় মিনিটে নাটকীয়ভাবে ম্যাচ জিতেছিল আবাহনী আফগানিস্তানের মাসিহ সাইঘানির গোলে।

নাবিব নেওয়াজ জীবনের কর্নার থেকে বেলফোর্টের মাথা হয়ে বল সাইঘানির কাছে গেলেই তিনি হেডে বল ঠেলে দেন জালে। আবাহনী উঠে যায় প্রথমবারের মতো এএফসি কাপের আন্ত:জোনাল সেমিফাইনালে।

গত বছর আবাহনী গ্রুপপর্বে ৬ ম্যাচের ৪টি জিতেছিল। এর মধ্যে ১৯ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী ৫-০ গোলের বড় পেয়েছিল নেপালের মানাংমার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে। ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আবাহনী উঠেছিল আন্ত:জোনাল সেমিফাইনালে।