ঢাকা-১০ আসনের উপনির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশের জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে পাঠিয়েছেন এ আসনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন। রোববার (২২ মার্চ) গেজেট আকারে প্রকাশের জন্য তা পাঠিয়েছেন তিনি।

রোববার বিকেল ৪টার দিকে জিএম সাহাতাব উদ্দিন বলেন, ‘রেজাল্ট তৈরি করে আমি ইসি সচিবালয়ে পাঠিয়ে দিয়েছি। আজকেই পাঠিয়েছি। এখন তারা সিদ্ধান্ত নেবে কবে গেজেট প্রকাশ করা হবে। গেজেট প্রকাশে কতদিন লাগবে বলতে পারব না। যত দ্রুত ফাইল পুট আপ দেবে, কমিশনের অনুমতি লাগবে। অনুমতি হলে বিজি প্রেসে প্রিন্ট হবে।’

করোনার কারণে মানুষ ভোট না দিতে আসায় রিট হয়েছে এবং বিএনপি প্রার্থী অভিযোগ করেছে, কেন্দ্রগুলোতে আধিপত্য বিস্তার করার কারণে সাধারণ মানুষ ভোট দিতে পারেনি- এসব বিষয়ে জানতে চাইলে এ রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘এ বিষয়ে আমার কোনো বক্তব্যও নাই, করণীয়ও নাই। আইন আমাকে যতটুকু করতে বলেছে, আমি ততটুকুই করেছি।’

করোনা ঝুঁকির মধ্যে গতকাল শনিবার ঢাকা-১০ আসনের ভোটের আয়োজন করে ইসি। করোনাসহ বিভিন্ন কারণে ভোটাররা ভোট দিতে না আসায় কেবল ৫ দশমিক ২৮ শতাংশ ভোট পড়ে এই উপনির্বাচনে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন মাত্র ৪ দশমিক ৯৭ শতাংশ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এত কম ভোট পেয়ে এর আগে কেউ সংসদ সদস্য নির্বাচিত হননি।

ভোটের দিন ফল ঘোষণার আগেই আওয়ামী লীগ প্রার্থীর প্রভাব বিস্তারের কারণে বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলম ভোট বর্জন করেন। অন্যদিকে করোনার কারণে ভোটার উপস্থিত কম হওয়ায় এই নির্বাচিনের ফল বাতিল চেয়ে উচ্চ আদালতে রিটও করা হয়েছে।