করোনাভাইরাসের আঘাতে থমকে গেছে ক্রিকেট বিশ্ব। প্রায় সবদেশেই স্থগিত করা হয়েছে সবধরনের ক্রিকেট। ফলে আর্থিকভাবেও ক্ষতির মুখে পড়তে হচ্ছে ক্রিকেট বোর্ডগুলোকে। যার মধ্যে অন্যতম পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)।

সারাবিশ্বের সব ক্রিকেট সূচি যখন স্থগিত করা হচ্ছিল, তখনও চলছিল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। পরে পরিস্থিতির অবনতি ঘটতে থাকলে দুই সেমিফাইনাল ও মেগা ফাইনাল ম্যাচ বাকি থাকতেই হয় স্থগিত করা হয় টুর্নামেন্ট। এছাড়া পিছিয়ে দেয়া হয় বাংলাদেশ দলের তৃতীয় দফার পাকিস্তান সফরও।

ফলে বেশ বড়সড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়তে যাচ্ছে পিসিবি। শুধু পিএসএল স্থগিত করার কারণেই তাদের ক্ষতির পরিমাণ অন্তত দুইশ মিলিয়ন পাকিস্তানি রুপি (বাংলাদেশ মুদ্রায় ১০৬ মিলিয়ন টাকা)। এছাড়া বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় আরও ৩-৪ মিলিয়ন রুপি ক্ষতির আশঙ্কা করছে দেশটির ক্রিকেট বোর্ড।

তবে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের মতে, আপাতত এত বড় অঙ্কের ক্ষতি হলেও, আগামী ১২-১৪ মাসের মধ্যেই এটা পুষিয়ে দিতে পারবে বোর্ড। এক্ষেত্রে স্পনসরশিপ থেকে প্রাপ্ত অর্থ এবং ব্রডকাস্টিং রাইটস বিক্রি করে পাওয়া অর্থ কাজে আসবে বলে মনে করেন ওয়াসিম।