করোনা সংক্রমণ রোধে শবে মেরাজের ইবাদত বাসায় করার আহ্বান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। তিনি বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় আমরা ইসলামিক ফাউন্ডেশন থেকে কোনও অনুষ্ঠানের আয়োজন করিনি। মুসল্লিদের কাছেও আহ্বান তারা যেন বাসায় নফল ইবাদত করেন। দেশের জন্য, সবার মুক্তির জন্য দোয়া করেন।’

শবে মেরাজের রাতে মসজিদে মিলাদ হয়, মুসল্লিরা নফল নামাজ আদায় ও কোরআন তেলাওয়াত করেন। প্রতি বছরই শবে মেরাজ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজনও করে ইসলামিক ফাউন্ডেশন। সংস্থাটির আয়োজনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ, দোয়া, ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হতো। এবার কোনও আয়োজন করেনি ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বলেন, সরকার গণজমায়াতে করতে মানা করেছে। এ কারণে খুব জরুরি প্রয়োজন না হলে আমরাও কোনও মিটিং করছি না।  এবার ইসলামিক ফাউন্ডেশন থেকে বায়তুল মোকাররমে কোনও আয়োজন নেই। মুসল্লিদের কাছে অনুরোধ, তারা যেন ফরজ নামাজ শেষ করে বাসায় নফল ইবাদত করেন।

তবে এ সংক্রান্ত কোনও অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেনি ইসলামিক ফাউন্ডেশন। এর আগে শুক্রবার বিজ্ঞপ্তিতে জুমার নামাজের জন্য বাসায় থেকে ওজু ও সুন্নত নামাজ পড়ে যেতে অনুরোধ করেছিল।