দেশের করোনা পরিস্থিতি নিয়ে বুধবার (২৫ মার্চ) জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনামূলক ভাষণ দেবেন। একথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর প্রতি বিশ্বাস রাখুন। যখন যেটা বলতে হবে, প্রধানমন্ত্রী সে সম্পর্কে জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলবেন।

আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভাষণটা বাংলাদেশ টেলিভিশন ও বেতার থেকে সরাসরি সম্প্রচার করা হবে। ধারণা করা হচ্ছে করোনাভাইরাসের সংক্রমণে সরকারের নেয়া পদক্ষেপ ও প্রয়োজনীয় প্রস্তুতি তুলে ধরে দেশবাসীকে আশ্বস্ত করবেন বঙ্গবন্ধুকন্যা। আসতে পারে আরও কিছু নির্দেশনা।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে ইতোমধ্যে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৬৫৪ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ৯৮ হাজার ৮৮৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ জন এবং মারা গেছেন ২ জন। এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩ জন।