করোনায় কাঁপছে সারা বিশ্ব। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন শত শত মানুষ। আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। তাই মারণ ভাইরাস করোনার হাত থেকে বাঁচতে অনেকেই ঘরবন্দি। কিন্তু সারাদিন চার দেওয়ালে বন্দি হয়ে করবেন কী? এই প্রশ্নের এক চমৎকার এবং  সহজ সমাধান খুঁজে বের করেছেন এক ব্যক্তি। বাড়িতেই পুল খেলার ব্যবস্থা করে ফেলেছেন তিনি।

করোনাভাইরাসের জেরে গৃহবন্দিত্বের সময় কেন, অনেকেই হয়তো স্বপ্ন দেখেন বাড়িতেই যদি পুল খেলার ব্যবস্থা থাকতো, মন্দ হতো না। কিন্তু ক্লাবে গিয়ে সে সাধ পূরণ হলেও বাড়িতে তার ব্যবস্থা করার সাধ্য নেই বেশিরভাগ পুল-প্রেমীদের। কিন্তু ইচ্ছা থাকলে কী না হয়, তাই যেন দেখিয়ে দিলেন নিউইয়র্কের এই তরুণ।

রোলি উইলিয়ামস নামে এক টুইটার ইউজার ২১ মার্চ একটি ভিডিও পোস্ট করেছেন। টুইটার হ্যান্ডলে তার লোকেশন নিউইয়র্ক বলে উল্লিখিত। উইলিয়ামসের পোস্ট করা সাত সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি একটি ডাইনিং টেবলকে পুল বোর্ড বানিয়ে খেলছেন। টেবলের চার কোণে চারটি পকেট বানিয়েছেন। বল যাতে পকেট দিয়ে সোজা মেঝেতে না পড়ে যায়, তাই পকেটের নিচে চারটি গ্লাস ঝুলিয়ে দিয়েছেন উইলিয়ামস। সবই তো হলো, কিন্তু কিউ (পুল খেলার স্টিক) পাওয়া যায় কোথায়! তারও ঘরোয়া সমাধান করে ফেলেছেন তিনি। ঘর পরিষ্কার করার ওয়াইপার দিয়েই দিব্বি কাজ চালিয়ে নিচ্ছেন তিনি।

উইলিয়ামসের শনিবার পোস্ট করা ভিডিও ইতিমধ্যেই ছয় লাখ ৩২ হাজার বার দেখে ফেলেছেন নেটিজেনরা। কোয়রান্টিনের সময়, সময় কাটানোর এমন অভিনব উপায় দেখে প্রচুর নেটিজেন তার প্রশংসাও করেছেন। সেই সঙ্গে উইলিয়ামসের পোস্টের কমেন্ট বক্সে সময় কাটানোর এমন আরো কিছু আইডিয়ার খোঁজ মিলিছে। সেখানে একজন বাড়ির টেবলকেই, টেবল টেনিসের বোর্ড বানিয়ে ফেলেছেন। কেউ আবার অন্য খেলায় মেতেছেন। সবাই যেন বার্তা দিতে চেয়েছেন, ঘরেই থাকুন, দরকারে ঘরেই মনোরঞ্জনের উপাদান খুঁজে নিন।