সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় প্রবাস ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা বাড়ির সামনে সতর্কতামূলক সাইনবোর্ড ও লাল নিশান টাঁঙানো হচ্ছে। হোম কোয়ারেন্টাইন জোরদার করতে থানা পুলিশ ও স্থানীয় সরকার এ কার্যক্রম শুরু করেছেন। ইতিমধ্যে বেশ কিছু বাড়ির সামনে সাইনবোর্ড ও লাল নিশান লাগানো হয়েছে। এতে সর্বসাধারণকে ওই বাড়িতে প্রবেশ না করতে অনুরোধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আশা পর্যন্ত কঠোরভাবে এটা মানার জন্যও বলা হয়েছে।

আরও পড়ুন >> ভারতবিশ্বে ২১ দিনের লকডাউন


আজ মঙ্গলবার দিনব্যাপী এ কার্যক্রম হাতে নেন উপজেলার ধল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভ্ূঁইয়া। তিনি ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সহায়তায় করোনা সংক্রমণরোধে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর বাড়ির সামনে লাল নিশান লাগিয়ে দেন।
এ প্রসঙ্গে চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, লাল নিশান দিয়ে প্রবাস ফেরতদের বাড়ি চিহ্নিত করা হয়েছে। এতে সবাই সতর্ক হওয়ার পাশাপাশি এ কাজে অন্যরাও এগিয়ে আসবেন বলে বিশ্বাস।


অপরদিকে, থানা পুলিশের পক্ষ থেকেও প্রবাস ফেরতদের বাড়ির মূল ফটকে লাগানো হচ্ছে সাইড বোর্ড। যাতে স্থানীয় বাসিন্দারা করোনা সংক্রমণ থেকে সতর্ক থাকেন।

আরও পড়ুন >> করোনা প্রতিরোধে ব্যবস্থা নেই গণপরিবহনে


এ ব্যাপারে সিংগাইর থানার ওসি আব্দুস সাত্তার মিয়া বলেন, প্রবাস ফেরত ব্যক্তিগণ যাতে ১৪ দিন নিজ বাড়ির আলাদা কক্ষের অবস্থান করেন সে জন্য পুলিশের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে।


উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সর্বশেষ তথ্যানুয়ায়ী সিংগাইর উপজেলায় ২০৭ ব্যক্তি হোম কোরেন্টাইনে রয়েছেন।