করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মাদারীপুরের কালকিনিতে পুলিশ মাইকিং করে সবাইকে নিজ ঘরে বসে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন।

এছাড়া উপজেলার রাস্তাঘাটে ইজিবাইক ও ভ্যানসহ সব যান চলাচলে নিষেজ্ঞা জারি করেন। বুধবার সকাল থেকেই কালকিনি থানা পুলিশ জনস্বার্থে এসব প্রচার-প্রচারণা শুরু করেন।

জানা গেছে, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ আগে থেকেই নিত্যপণ্য, মুদির দোকান, ওষুধের ফার্মেসি ও স্বাস্থ্য বিভাগ ব্যতীত বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন। সেই সঙ্গে রাস্তাঘাটে বিশেষ কাজ ছাড়া একজনের বেশি বাইরে বের হওয়া যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে কিছু মানুষ রাস্তাঘাটে দিব্বি ঘুরে বেড়াচ্ছেন এবং হোম কোয়ারেন্টাইন কোনোমতেই মানছেন না। এসব বিবেচনায় নিয়ে কালকিনি থানার পুলিশ বুধবার সকালে মাইকিং করে জনসাধারণকে কঠোর হুঁশিয়ার করেন। সবাইকে রীতিমত নামাজ পড়ারও নির্দেশ দেন। কোনো ব্যক্তি রাস্তাঘাটে বের হলেই ফৌজদারি মামলায় গ্রেফতার করা হবে বলে থানা পুলিশ মাইকিং করে জানান।

এ ব্যাপারে কালকিনি থানা পুলিশের ওসি মো. নাসিরউদ্দিন মৃধা বলেন, আমরা ইতোমধ্যে সব বিষয়ে মাইকিং করে জনসাধারণকে জানিয়ে দিয়েছি। করোনা থেকে রক্ষা পেতে শেষ বারের মতো সবাইকে নামাজ পড়ার জন্য নির্দেশ দিয়েছি। কারণ নামাজের কারণে আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করে দিতে পারেন। আমাদের নির্দেশ অমান্য করলে আমরা সামনে আরও হার্ডলাইনে যাব।