করোনার আতঙ্কে সারাবিশ্ব ঘরবন্দী। ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচতে ঘরে থাকাই এখন উত্তম। নইলে করোনার মৃতের মিছিলে নাম লেখা হতে পারে আপনারও। করোনার জন্য সব অফিস-আদালতই এখন বন্ধ। ঘরে বসেই চলছে অফিসের জরুরি সব কাজ। এসময় পরিবারের সঙ্গে থাকার দারুণ সুযোগটি হাতছাড়া করা মোটেও ঠিক হবে না। কাজের জন্য প্রিয়জনকে ঠিকভাবে সময়ও দেয়া সম্ভব হয় না। তাইতো চলে দুজনের মধ্যে মনোমালিন্য। তবে এসময়টি একদম উপযুক্ত সঙ্গীর সঙ্গে সম্পর্ক গভীর করার। চলুন তবে জেনে নেয়া যাক কী কী উপায়ে সঙ্গীর সঙ্গে সম্পর্ক গভীর করা যায়-

আরো পড়ুন ; যে ৭ ক্যানসার সহজে শনাক্ত করা কঠিন

> সারাদিন অফিসের কাজে নিজেকে ল্যাপটপে বন্ধী করে না রেখে সঙ্গীকে একটু সময় দিন। কাজের ফাঁকে ফাঁকে প্রিয়জনের সঙ্গে কথা বলুন। তার কাজে একটু-আকটু সহায়তা করুন। এতে সঙ্গী খুশি থাকবে। আর সঙ্গী খুশি থাকলে ঘরে শান্তিও বজায় থাকবে।

> ঘরে থাকা দিনগুলোতে ঝগড়া করা একদমই চলবে না! যতটা সম্ভব নিজেদের মধ্যে ঝগড়া এড়িয়ে চলুন। দুজন দুজনকে বুঝতে চেষ্টা করুন।

> সকাল, দুপুর ও রাতের খাবার একসঙ্গে খান। এতে একজনের প্রতি অন্যজনের ভালোবাসা বাড়ে। খাওয়ার ব্যাপারে অবশ্যই চেষ্টা করুন সঙ্গীর পছন্দের খাবারগুলো টেবিলে সাজাতে। এতে তার মনে জায়গা করে নেয়া খুব সহজ হবে।

> আপনার সঙ্গী যখন অফিসের কাজে ব্যস্ত থাকবে, চেষ্টা করবেন তাকে বিরক্ত না করার। যথাসম্ভব তার কাজে সহায়তা করার চেষ্টা করুন।

আরো পড়ুন ; যে ৭ ক্যানসার সহজে শনাক্ত করা কঠিন

> অবসর সময়ে দুজন একসঙ্গে বসে গল্প করুন। অথবা ঘরোয়া কোনো খেলা খেলতে পারেন, যেমন- লুড কিংবা দাবা। এতে আন্তরিকতা বাড়বে। খেলার ছলে আরও বেশি কাছে আসা হবে। তাই ভুলেও মোবাইলে নিজেদের আবদ্ধ রাখবেন না।

> এসময় ঘরের অন্যদের সঙ্গে সঙ্গে সঙ্গীর দিকেও খেয়াল রাখুন। এতে আপনার প্রতি তার গুরুত্ব আরও বেড়ে যাবে।