স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া মারা গেছেন। আজ শুক্রবার রাত সোয়া নয়টার দিকে তিনি শেষ মারা যান। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন।

আরও পড়ুন >> সংক্ষিপ্ত খুতবায় বায়তুল মোকাররমে জুমার নামাজ, বন্ধ ছিল ওজুখানা

সানাউল্লাহ মিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালের সিসিউতে সানাউল্লাহ মিয়াকে ভর্তি করা হয়।

এছাড়া বিষয়টি বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানও সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

সানাউল্লাহ মিয়ার বড় ছেলে শফিকুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার রাত থেকে প্রচণ্ড শরীর খারাপ হলে গণস্বাস্থ্য হাসপাতালে বাবাকে ভর্তি করানো হয়। তিনি গতকাল পর্যন্ত হাসপাতালের সিসিউতে ছিলেন। প্রচণ্ড খিঁচুনি ওঠায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ ডাক্তাররা জানান, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন।’

আরও পড়ুন >> দুই চিকিৎসকসহ দেশে করোনায় আক্রান্ত আরও ৪

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শোক জানিয়েছেন।

সানাউল্লাহ মিয়া গত বছরের ৩ জানুয়ারি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হয়ে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি হন। এরপরে তিনি বিদেশে উন্নত চিকিৎসার জন্য যান। সর্বশেষ তার মুখের বাঁ পাশ বেঁকে যায়।

প্রসঙ্গত, সানাউল্লাহ মিয়া ৩৩ বছর ধরে আইনপেশায় যুক্ত। এ ছাড়া তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদকও ছিলেন।