করোনাভাইরাসে স্থবির করে দিয়েছে সবকিছু। মানুষের মধ্যে ছড়িয়ে দিয়েছে চরম আতঙ্ক। অফিস-আদালতসহ সবকিছু বন্ধ। ফাঁকা সব খেলার ভেন্যু। সরকার ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে সবাইকে ঘরে এবং সতর্ক থাকার নির্দেশনা দেয়া হচ্ছে।

করোনাভাইরাসের এই পরিস্থিতিতে খেলাধুলার সাথে সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করেছেন দেশের ফুটবলের অভিভাবক প্রতিষ্ঠান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

এক বার্তায় দেশের এই কিংবদন্তী ফুটবলার বলেছেন, ‘প্রিয় ক্রীড়া পরিবার, করোনাভাইরাসের এমন সংকটময় পরিস্থিতিতে আমি ব্যক্তিগতভাবে আপনার এবং আপনার পরিবারের জন্য সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। আমি আপনার সাথেই রয়েছি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করছি।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ইতিমধ্যে সব ধরনের খেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। ইতিমধ্যে স্থগিত করা হয়েছে ফেডারেশনের সাধারণ সভা ও নির্বাচন। যা হওয়ার কথা ছিল ২০ এপ্রিল।

শহর লকডাউন হওয়ার পর বিপদে পড়া দিনমজুরসহ নানা পেশার দরিদ্র মানুষ, যাদের একবেলার খাদ্য সংগ্রহ করতে সমস্যা হচ্ছে তাদের জন্য বাফুফে প্রতিনিদন দুপুরে নির্দিষ্ট পরিমাণ খাবার বিতরণ শুরু করেছে শুক্রবার থেকে। বাফুফে সভাপতি জানিয়েছেন, যতদিন এভাবে সবকিছু বন্ধ থাকবে ততদিন তারা একবেলা খাদ্য সরবরাহ করবেন দুস্থদের মধ্যে।