যদিও মানুষ চেনা দায় তবু একজন মানুষের স্বভাব দেখে অনেকটাই বোঝা যায় তার চরিত্রগত বিভিন্ন দিক। এদিকে জ্যোতিষ শাস্ত্র বলছে, একজন মানুষকে সহজেই রাশির বিচারে চেনা যায়। এছাড়াও তার রাশিই বলে দেয় যে সেই ব্যক্তি কোন স্বভাবের হন। যে স্বভাব তাকে বিপদে ফেলে। চলুন জেনে নেয়া যাক-

Rashi-1

মেষ ও বৃষ : প্রেম বাদে সমস্ত ক্ষেত্রেই এরা খুবই নিজের মতো করে চলা ফেরা করেন। স্বাধীনচেতা স্বভাব এদের থাকেই। সমস্যা দেখলেই এরা পালাবার পথ খোঁজেন। বৃষ রাশি অন্যদিকে মাঝে সাঝেই অবসাদে ভুগে যান। উদাসীন হয়ে পড়েন। এগুলোই হতে পারে তাদের বিপদের কারণ!

আরো পড়ুন : জানেন কি কোন ব্লাড গ্রুপে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি

Rashi-2

মিথুন ও কর্কট : মিথুন রাশির জাতক জাতিকাদের স্বভাব সময় সময় বদলে যায়। তারা কখন কী করবেন, আর কখন কী করবেন না, তা নিয়ে কেউ কিছু বুঝে উঠতে পারেন না। কর্কট রাশির জাতক জাতিকারা অন্যের উপর বেশি নির্ভর করেন। যার জন্য এদের বিপাকে পড়তে হয়।

আরো পড়ুন : রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ঘরে তৈরি ৭ জুস

Rashi-3

সিংহ ও কন্যা : সিংহ রাশির জাতক জাতিকাদের প্রবল আলস্য তাদের বিপাকে ফেলে। এর জেরে তারা সম্পর্ক ও পেশাদার জীবন, সর্বত্র সমস্যায় পড়েন। কন্যা রাশির জাতক জাতিকারা অত্যন্ত সমালোচক। সমালোচনা নিজের সম্পর্কে হোক বা অন্যের, এর জেরেই তারা বিপদে পড়েন।

Rashi-4

তুলা ও বৃশ্চিক : তুলা রাশির জাতক জাতিকারা বুঝে উঠতে পারেন না যে তারা সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে কোন পন্থা অবলম্বন করবেন। আর তাই সিদ্ধান্ত নিতে গিয়ে চরম বিপাকে পড়েন তারা। অন্যদিকে, বৃশ্চিক রাশির জাতক জাতিকারা অত্যন্ত আগ্রাসী স্বভাবের। যার জেরে এরা সমস্যায় পড়েন।

Rashi-6

ধনু ও মকর : ধনু রাশির জাতক জাতিকারা নিজেদের জেদ নিয়ে সংকটে পড়েন। তারা একবার যা করবেন ঠিক করেন, তাই স্থায়ী সিদ্ধান্ত নিয়ে নেন। অন্যদিকে, মকর রাশির জাতক জাতিকারা মেজাজে বিরক্তি প্রয়াই দেখা দেয়। তার জেরেই জন্মায় নানান সমস্যা।

Rashi-7

কুম্ভ ও মীন : কুম্ভ রাশির জাতক জাতিকারা যখন তখন রেগে যান। আর এতেই বিপত্তি হয়। অন্যদিকে মীন রাশির জাতক জাতিকারা অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়ে বিপত্তিতে পড়ে যান।