জাসপ্রিত বুমরাহর সঙ্গে কারও মিল খুঁজে পান কি? বেশিরভাগই বলবেন, ইয়র্কারের কথা আসলে অবশ্যই শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। মুম্বাই ইন্ডিয়ান্সে একসঙ্গে খেলার সুবাদে মালিঙ্গার কাছ থেকে ইয়র্কার শিল্পটা দারুণভাবে রপ্ত করেছেন ভারতীয় পেসার।

তবে বুমরাহ নিজে তার মিল ক্রিকেটারদের কারও সঙ্গে পান না, পান ফুটবল জগতের একজনের সঙ্গে। তিনি কে? সুইডিশ ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ।

ফুটবলারের সঙ্গে আবার মিল কিভাবে? বুমরাহ নিজেই জানালেন, ইব্রাহিমোভিচের সঙ্গে কিভাবে তার মিল। নিজেকে ইব্রার ভক্ত বলেও পরিচয় দেন ভারতের এই সময়ের সেরা পেসার।

করোনা ভাইরাসে সব ধরনের খেলা বন্ধ। ভারতীয় ক্রিকেটাররা সামাজিক যোগাযোগমাধ্যমে সময় কাটাচ্ছেন। অলস সময়ে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্স সতীর্থ রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রামে ভিডিও কলে কথা বলার সময়ই এমন কথা জানান বুমরাহ।

ডানহাতি এই পেসার বিশ্বক্রিকেটে নিজের উত্থানের প্রসঙ্গ টেনে বলেন, ‘ইব্রার সঙ্গে আমার গল্পটা মেলাতে পারি। শুরুতে কেউ তাকে পাত্তা দিত না। কিন্তু সেই ইব্রাই তারকা বনে যান। শুরুতে আমাকেও সবাই খুবই হালকাভাবে নিতেন। কিন্তু আমি তাদের ভুল প্রমাণ করেছি। এখনও চেষ্টাটা করে যাচ্ছি।’

এরপর এলো মালিঙ্গা প্রসঙ্গও। তার ক্যারিয়ারে মালিঙ্গার প্রভাব কতটা? লঙ্কান পেসারের কাছ থেকে শেখার বিষয়টি নিয়ে বুমরাহ বলেন, ‘শুরুতে তার সঙ্গে যোগাযোগটা কঠিন ছিল। মালিঙ্গা বল করার সময় মনস্থির করার ব্যাপারটা আমাকে শিখিয়েছেন। শুরুতে আমি বিরক্ত হয়ে যেতাম। কিন্তু তিনি বলতেন রেগে যাওয়ার কিছু নেই।’