করোনাভাইরাসের কারণে দেশব্যাপী কর্মহীন হয়ে পড়া অসহায়, হতদরিদ্র গৃহহীন মানুষের জন্য পর্যায়ক্রমে ১০০ ঘর করার সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেবে জার্মানি আওয়ামী লীগ।

মঙ্গলবার (৩১ মার্চ) জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর আহ্বানে সাড়া দিয়ে দেশটির সকল প্রান্ত থেকে দলটির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীবৃন্দ অনলাইন ভিডিও কনফারেন্সে যোগ দেন। ভিডিও কনফারেন্স টেকনিক্যাল দিকগুলো পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান। ভিডিও কনফারেন্সের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও করোনা ভাইরাসের কারণে এখন পর্যন্ত দেশে এবং প্রবাসে মৃত্যুবরণ করা সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

কনফারেন্সে জার্মান আওয়ামী লীগের সভাপতিসহ দলের ও সহযোগী সংগঠনের সহায়তায় পর্যায়ক্রমে ১০০ ঘর করে দেয়ার প্রস্তাব করা হয়। প্রস্তাবটি অনুমোদন হয়। শিগগিরই প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করারও প্রস্তাব করা হয়। সেই সঙ্গে প্রবাসে অন্যান্য আওয়ামী লীগের শাখাগুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দেয়ার অনুরোধ জানানো হয়।

উক্ত প্রস্তাবকে যুক্তিযুক্ত মনে করে এতে পূর্ণ সমর্থন জানিয়ে এতে বিশেষ সহায়তার আশ্বাস দেন- জার্মান আওয়ামী লীগের সিনিয়র উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সিনিয়র উপদেষ্টা আসাদুর রহমান খন্দকার লাইজু, উপদেষ্টা মঞ্জুরুল রহমান, সিনিয়র সহ-সভাপতি নূরে হাসনাত শিপন, সিনিয়র সহসভাপতি জাহিদুল ইসলাম পুলক, সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আজহার হোসেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান, সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান সরকার, সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল কাইয়ুম মানিক, সহ-সভাপতি খায়রুল আলম চৌধুরী মাবু, সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, সহ-সভাপতি দেলোয়ার হোসেন, জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি শেখ বাদল আহমেদ।

এছাড়া সমর্থন জানান- যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুল ইসলাম তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহসিন শাহ, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী আসিফ হোসেন দিপ, সাংগঠনিক সম্পাদক শেখ সুমন রানা, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার রাজু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার জাহেদ, অর্থ সম্পাদক এফ এম এইচ আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক মীর জসিম মিয়া, হামবুর্গ শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রতন, বায়ার্ন মিউনিখ শাখার সাধারণ সম্পাদক কামাল মিয়া, স্টুটগার্ট শাখার উপদেষ্টা রাজু খান, মানহাইম শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, সিনিয়র সহ-সভাপতি মো. নাসিরুদ্দিন, এন আর ভি সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম, জার্মান আওয়ামী যুবলীগের সভাপতি আমানুল্লাহ ইসলামসহ প্রমুখ।

যারা ভিডিও কনফারেন্সে যুক্ত হতে পারেননি, তারা টেলিকনফারেন্সের মাধ্যমে সভাপতির সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।