অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে সাড়ে চার বছরের সঙ্গীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার তারকা নারী ক্রিকেটার লিজল লি’র। কিন্তু করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া সিরিজ তো স্থগিত হয়েছেই, একইসঙ্গে বিয়েটাও গেছে ঝুলে।

মার্চের শেষদিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা ছিলো অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের। যা শেষ করে চলতি মাসের ১০ তারিখে সাড়ে বছরের সঙ্গী তানজা ক্রুনিয়েকে বিয়ের কথা ছিলো লিজল লির।

তার বদলে এখন লকডাউনে নিজের বাবা-মায়ের ফার্ম হাউজে গৃহবন্দী রয়েছেন লিজল। এ সময়টা কাটানোর জন্য এখন ২০০০ টুকরোর একটি পাজল মেলাচ্ছেন তিনি। আগামী ১০ এপ্রিল লকডাউনের ১৫তম দিন হবে দক্ষিণ আফ্রিকায়।

২১ দিনের লকডাউন শেষেও যে পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে এবং তার বিয়ের অনুষ্ঠান করা যাবে- এর কোনো নিশ্চয়তা নেই। অথচ অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ খেলে দারুণ ফুরফুরে মেজাজেই ছিলেন লিজল লি।

ফেব্রুয়ারি-মার্চে হওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ইংল্যান্ডকে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। পরে আশা জাগিয়েছিল শিরোপারও। কিন্তু সেমিফাইনাল ম্যাচে অল্পের জন্য স্বাগতিক ও চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় তারা।

সেই বিশ্বকাপের আত্মবিশ্বাস নিয়েই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার অপেক্ষায় ছিলেন লিজল লি। কিন্তু সেটি হলো না, আটকে গেল তার বিয়েটাও।