সাভার উপজেলার ব্যক্তি মালিকানাধীন সব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর আইনানুগ ব্যবস্থা।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

তিনি বলেন, সবার স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উপজেলার ব্যক্তি মালিকানাধীন সব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যেসব প্রতিষ্ঠান খোলা রাখবে না, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার থেকেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হচ্ছে জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য সেবায় নিয়োজিত সব কর্মকর্তা ও কর্মচারীদের পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) গাইডলাইন অনুয়ায়ী নিশ্চিত করা হবে।

এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, জনসাধারণকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশ অমান্যকারীদেরও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে যেন না বের হন, সেদিকে প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে।