লকডাউনে থাকা ভারতবাসীদের জন্য দেশটির সরকারি চ্যানেল দূরদর্শন আবারও সম্প্রচার করছে জনপ্রিয় ধারাবাহিক ‘রামায়ণ’। অনেকেই শৈশবের নস্টালজিয়ায় ডুব দিয়ে বুদ হয়েছেন।

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতও সেই তালিকা থেকে বাদ পড়েননি। রোজ মন দিয়ে খুঁটিয়ে খুঁটিয়ে ‘রামায়ণ’ দেখছেন। তার অবশ্য একটা বিশেষ কারণও জানালেন তিনি।

কঙ্গনা নাকি এবার রাম এবং অযোধ্যা ইস্যু নিয়ে ছবি বানাবেন বলে মনস্থির করেছেন। করোনা পরিস্থিতি কাটলেই অফিশিয়ালি ঘোষণা করবেন সিনেমার।

যে কোনো পুরাণ কিংবা ঐতিহাসিক বিষয় বরাবরই কঙ্গনাকে টানেন। বিশেষত, তার সঙ্গে যদি দেশপ্রেম কিংবা রাজনৈতিক কোনো প্রেক্ষাপট জড়িত থাকে, তাহলে তো কথাই নেই! তাই অযোধ্যার বিতর্কিত রাম মন্দির ইস্যু নিয়ে ইতিমধ্যেই ছবি তৈরির কথা ভেবে ফেলেছেন অভিনেত্রী।

সেইমতো কাহিনি নিয়ে চিত্রনাট্য লেখার কাজেও হাত দিয়ে ফেলেছেন। তাই মন দিয়ে আজকাল রামায়ণ দেখছেন। যা ছবির চিত্রনাট্য লেখার ক্ষেত্রে সাহায্য করবে।

ছবির পরিচালকের আসনে তিনিই বসছেন বলে জানিয়েছেন অভিনেত্রী। ঐতিহাসিক প্রেক্ষাপটে ‘মণিকর্ণিকা : দ্য কুইন অফ ঝাঁসি’র পর এটা কঙ্গনার পরিচালনায় দ্বিতীয় ছবি হতে চলেছে।

এদিকে লকডাউনের জেরে ‘থালাইভি’র কাজ আপাতত স্থগিত। ‘ধাক্কার’ এবং ‘তেজস’-এর মতো ২টি সিনেমাও রয়েছে তার হাতে। আর এসবের ফাঁকেই অযোধ্যা ইস্যুভিত্তিক ছবির কাজে হাত দিয়েছেন কঙ্গনা।