ক্রিকেটের সবশেষ দুই ব্যক্তিত্ব হিসেবে এবার করোনাভাইরাস মোকাবিলায় অনুদান সংগ্রহে নেমেছেন পাকিস্তান দলের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এবং ইংল্যান্ডের সাবেক পেসার ড্যারেন গফ।

দুজনই প্রতিশ্রুতি দিয়েছেন তাদের সংগ্রহে থাকা স্মৃতিস্মারক নিলামে তুলবেন। যেখান থেকে প্রাপ্ত অর্থ তুলে দেয়া হবে ‘সেন্টার ফর ডিজাস্টার ফিলানথ্রপি’র হাতে। যারা গঠন করেছে কোভিড-১৯ সহায়তা ফান্ড।

ওয়ানডে ও টেস্ট- উভয় ফরম্যাটেই পাকিস্তানের সর্বোচ্চ উইকেট শিকারী আকরাম। নিজের সাক্ষরিত একটি ক্রিকেট ব্যাট ও বল নিলামে তুলবেন তিনি। ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারি গফ নিলাম করবেন একটি সাক্ষরিত ক্রিকেট বল।

এর আগে নিলামের মাধ্যমে অনুদান সংগ্রহে নাম লিখিয়েছিলেন ইংল্যান্ডের বর্তমান দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। তিনি নিজের বিশ্বকাপ ফাইনালের জার্সি তুলেছেন নিলামে।

এছাড়া ক্রিকেট জগতের অন্যান্য তারকাদের মধ্যে রবি বোপারা লন্ডনে তার রেস্টুরেন্টে খাবার ফ্রি করে দিয়েছেন জাতীয় স্বাস্থ্য সেবার কর্মীদের জন্য। পাকিস্তানি আম্পায়ার আলিম দার লাহোরে তার রেস্টুরেন্ট থেকে দুস্থ-অসহায়দের দিচ্ছেন বিনামূল্যে খাবার।

ইংল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইট ও সারে কাউন্টির অলরাউন্ডার রিকি ক্লার্ক নাম লিখিয়েছেন জাতীয় স্বাস্থ্য সেবার স্বেচ্ছাসেবী হিসেবে। জাতীয় দলের অলরাউন্ডার স্যাম কারান শুরু করেছেন তহবিল সংগ্রহের ক্যাম্পেইন।

ক্রিকেটের বাইরের তারকাদের মধ্যে অনুদান সংগ্রহের কাজ শুরু করেছেন জ্যাক নিকলাস, মাইক টাইসন, নিক ফালদো, ররি ম্যাকলরয়, মার্টিনা হিঙ্গিস, স্টিফেন কারি, মাইকেল ফেলপস এবং রোজ লাভেল।