বাংলাদেশের স্টারকিডদের নিয়ে তেমন আলোচনা হয় না বলা চলে। তবে শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান জয়কে নিয়ে বেশ মাতামাতি দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় জয়। এই জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। এবার করোনাভাইরাস থেকে মানুষকে সচেতন করতে প্রকাশ হলো জয়ের ভিডিও।

এখন পর্যন্ত সারাবিশ্বে ১১ লাখ ১৮ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। তার মধ্যে প্রাণ হারিয়েছে ৫৯ হাজারেরও বেশি মানুষ। বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ জন। মারা গেছেন ৬জন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকপ বেড়েই চলেছে। এই ভাইরাস থেকে নিজেদের মুক্ত রাখতে সবাই সরকারের নির্দেশনা অনুযায়ী সচেতনা মূলক নানা কাজ করছেন। ছোট্ট তারকা জয়ও অংশ নিলো সেই কাজে।

নায়িকা অপু বিশ্বাস তার ফেসবুকে ছেলে জয়ের একটি ভিডিও শেয়ার করেন। যেখানে দেখা যাচ্ছে জয় হাত ধুচ্ছে। করোনা থেকে বাঁচতে বার বার সাবান দিয়ে ভালো করে হাত ধোয়ার প্রতি গুরুত্ব দিয়েছেন গবেষকরা।

এ বিষয়ে নায়িকা অপু বিশ্বাস বলেন, ‘জয়ের বয়স এখন তিন বছর ছয় মাস। সে মনের আনন্দেই হাত ধোয়ার কাজটি করে। আমার মনে হয়েছে করোনা নিয়ে বড়দের পাশাপাশি ছোটদেরও সতেচন থাকা উচিত। তাই ভিডিওটি শেয়ার করেছি। ছোটরা এই ভিডিওটি দেখে হাত ধোয়ার ব্যপারে আগ্রহী হবে।’

অপু বিশ্বাস আরও বলেন, ‘আমাদের ভালো অভ্যেসগুলো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিলে, তার মাধ্যমেও হয় তো কিছু মানুষ উপকৃত হতে পারে। সেই উদ্দেশে জয়ের ভিডিও শেয়ার করি। সবাই সচেতন থাকুন নিরাপদে ঘরে থাকুন।