স্টাফ রিপোর্টার : সাভারে করোনা সংক্রমন রোধে জনসমাগম নিয়ন্ত্রণে প্রতিদিন সকাল ১০টার পর সব ধরনের বাজার-মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান শুক্রবার (৩ এপ্রিল) একটি সার্কুলার জারি করেছেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ জানান, সাভার উপজেলা মিলনায়তনে সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সাভার উপজেলাধীন সব ধরনের আড়ৎ, মাছ ও কাঁচা বাজার, মার্কেট প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত ৩ ঘন্টা খোলা থাকবে এবং সকাল ১০টার পর থেকে বন্ধ থাকবে। পাশাপাশি সরকারী নির্দেশনা অনুযায়ী হাট-বাজার বন্ধ রাখা এবং গণ-জমায়েতের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যর দোকানের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য নয় বলেও জানান তিনি।


তিনি আরও জানান, জনসমাগম নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, সিভিল প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজিত সভায় সর্বসম্মতিক্রমে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কেউ এই নির্দেশনা না মানলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।