খেলোয়াড়ি জীবন থেকে অবসরের পর কোচিং কিংবা ধারাভাষ্য নিয়ে এখনও ক্রিকেটের সঙ্গেই রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার টম মুডি। বিশেষ করে কোচিংয়ের জন্য তিনি এখন সেরাদের অন্যতম।

জাতীয় দলের হয়ে লম্বা সময়ের দায়িত্ব এখন আর তিনি নেন না। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মৌসুমভিত্তিক চুক্তিতে বিশ্বের নানান লিগে কোচিং করিয়ে থাকেন মুডি। এমনকি বিপিএলের দল রংপুর রাইডার্সের হয়ে এসেছিলেন বাংলাদেশেও।

বিশ্ব ঘুরে ঘুরে কোচিং করানোর ফলে প্রায় সব দেশের ক্রিকেটারদেরই কাছ থেকে দেখা হয়েছে মুডির। সেই অভিজ্ঞতা থেকেই তিনি বেছে নিয়েছেন বর্তমান সময়ের সেরা দুই টি-টোয়েন্টি ওপেনারকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মুডিকে জিজ্ঞেস করা হয়েছিল, বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা দুই ওপেনার কারা? উত্তরে তিনি লিখেছেন, ‘বেশ কঠিন প্রশ্ন হয়ে গেল। তবে আমি ডেভিড ওয়ার্নার ও রোহিত শর্মাকে বেছে নিতেই পছন্দ করব।’

পরিসংখ্যান বিচার করলে মুডির সঙ্গে দ্বিমতের সুযোগ নেই তেমন। আইপিএল কিংবা আন্তর্জাতিক টি-টোয়েন্টি, সবখানেই সমানভাবে চলে রোহিত ও ওয়ার্নারের ব্যাট। আইপিএলে রোহিতের সংগ্রহ ৪৮৯৮ রান, ওয়ার্নার করেছেন ৪৭০৬।

অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২২০৭ রান করেছেন ওয়ার্নার। অন্যদিকে ভারতীয় জার্সি গায়ে কুড়ি ওভারের ক্রিকেটে এখনও পর্যন্ত রোহিতের সংগ্রহ ২৭৭৩ রান।