মাসুম বাদশাহ , সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের মুসলি¬ আব্দুল বাকির পর এবার উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের এক নারী সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও তার স্বামী করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আজ রবিবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল¬াহ বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন : সাভারে ২ পোশাক কারখানায় ১৭৩ শ্রমিককে অব্যাহতি


আক্রান্ত ওই নারীর নাম উম্মে কুলসুম (৪৫)। ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন তিনি। তার স্বামী সরকারি হিসাবরক্ষণ বিভাগে অডিটর হিসেবে কর্মরত। দম্পতিকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে রাখা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল¬াহ জানান, উম্মে কুলসুম সহকারি স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত। সর্বশেষ গত ২৬ মার্চ তিনি অফিস করেন। অসুস্থতাজনিত কারণে এরপর আর সে অফিসে আসেনি। জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে উম্মে কুলসুম ও তার স্বামী গতকাল শনিবার (৪ এপ্রিল) ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) গিয়ে পরিক্ষা করেন।

আরো পড়ুন : সাভারে করোনা ভাইরাসে বিধি নিষেধ মানছে না মহল্লার চা পানের দোকানগুলো


তিনি আরো জানান, তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে তাকে চিকিৎসা চলছে। ঢাকার মিরপুর -১ নম্বর টোলারবাগের যে বাড়িতে উম্মে কুলসুম স্বপরিারের থাকতেন সে বাড়িটি লকডাউন করেছেন প্রশাসন। তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যান্য লোকজনকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে। কর্মস্থল সিংগাইরে সংস্পর্শে আসা সহকর্মী কিংবা অন্যদের ব্যাপারে তথ্য সংগ্রহ করে আইইডিসিআর -এ পাঠানো হয়েছে। সেখানকার দিক-নির্দেশনা মোতাবেক তাদের চলাফেরা করতে বলা হয়েছে।


এদিকে, গতকাল শনিবার (৪ এপ্রিল) রাতে তাবলীগ জামাতের মুসলি¬ আব্দুল বাকি (৬০) করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সিংগাইর পৌর এলাকা লকাডউন ঘোষনা করেছে স্থানীয় প্রশাসন। বর্তমান তাকে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) এর তত্বাবধায়নে চিকিৎসা দেওয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার রনা লায়লা বলেন, শনিবার রাত ১২টার দিকে তাবলিগ জামাতের মুসুলি¬ আব্দুল বাকীর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর সিংগাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়। তার (আব্দুল বাকি) সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি¬ ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে তাদেও বাসস্থানে হোম আইসোলোশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।