মাসুম বাদশাহ ,সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের সিংগাইরে তাবলীগ জামাতের ১১ জনের নমুনা পরীক্ষায় আরো ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার (৭ এপ্রিল)দুপুরে সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সেকেন্দার আলী মোল্লাহ এ খবর নিশ্চিত করে বলেন, ওই তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের রাখার প্রস্তুতি চলছে। এদিকে, উপজেলার জামির্ত্তা ইউনিয়নে চাপাইনবাবগঞ্জ গোমস্তাপুর থেকে কাজ করতে আসা মোজাফ্ফর নামের এক শ্রমিকের করোনা ভাইরাসে মৃত্যু হওয়ায় ওই ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

আরো পড়ুন : সিংগাইরে তাবলীগ জামাত থেকে ফেরা ৭৩ মুসল্লি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে


স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দাওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন ১২ সদস্যর একটি দল। এদের মধ্যে গত শনিবার আব্দুল বাকি নামের ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে ঢাকায় আইইডিসিআরে পরীক্ষার করালে তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। পরবর্তীতে গত রবিবার ভোরে ওই মাদ্রাসাসহ সিংগাইর পৌরসভা লক ডাউন করে দেন স্থানীয় প্রশাসন । সেই সাথে তাবলীগ জামাতের ১১ সদস্যকে ওই মাদরাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। একই সাথে তাবলীগ জামাতে সংস্পর্শে আসা স্থানীয় ৬ জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোমকোয়ারেন্টাইনে রাখা হয়। হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রে (আইইডিসিআর) পাঠানো হয়। সেখানে তাবলীগ জামাতের ৩ ব্যক্তি – মজিবর রহমান মোল্লা (৮০), হায়দার আলী মোল্লা( ৬৫)ও হামিদুল ইসলাম(১৭) শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।করোনা ভাইরাসে আক্রান্ত প্রত্যেকেই ফরিদপুর জেলার আলফা ডাঙ্গা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। ।

আরো পড়ুন : সিংগাইরে আরো এক নারী স্বাস্থ্য পরিদর্শক করোনাভাইরাসে আক্রান্ত


এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, তাবলীগ জামাতের মুসল্লি ও তাদের সংস্পর্শে আসা ২৬ জনের মধ্যে ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন । আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে । তিনি আরো বলেন, উপজেলার জামির্ত্তা ইউনিয়নে চাপাইনবাবগঞ্জ গোমস্তাপুর থেকে কাজে আসা শ্রমিকের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ায় ওই ইউনিয়নটিকেও লকডাউন ঘোষনা করা হয়েছে।