ফুলকি ডেস্ক : করোনাভাইরাসে সারাবিশ্বে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিসংখ্যান ওয়েবপেইজ ওয়ার্ল্ডোমিটার ও জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বুধবার এখন পর্যন্ত ক্ষতির শীর্ষ তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি ও ফ্রান্স।

যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪১২ ও মৃতের সংখ্যা ১২ হাজার ৮৫৪ জন। দেশটির শুধু নিউইয়র্ক শহরেই আক্রান্ত হয়েছে এক লাখ ৪২ হাজার ৩৮৪ জন। এদিকে স্পেনে আক্রান্ত মোট এক লাখ ৪১ হাজার ৯৪২ জন আর মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়েছে। দেশটিতে মারা গেছে মোট ১৪ হাজার ৪৫ জন। তবে স্পেনে প্রতিদিন আক্রান্ত ও মৃতের হার কিছুটা কমেছে।

আরও পড়ুন >> কাশ্মীর সীমান্তে সংঘর্ষ, ৫ ভারতীয় সেনাসহ নিহত ১০

তবে মৃতের সংখ্যায় এখনো শীর্ষ দেশ ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা এখন ১৭ হাজার ১২৭ জন। থেমে নেই আক্রান্তের সংখ্যাও। ইতালিতে মোট আক্রান্ত এক লাখ ৩৫ হাজার ৫৮৬ জন।

ফ্রান্সেও আক্রান্ত এক লাখ ছাড়িয়েছে। মারা গেছে ১০ হাজার ৩২৮ জন। তবে সুস্থতার সংখ্যা তুলনামূলক স্পেনে বেশি। দেশটিতে এখন পর্যন্ত ৪৩ হাজার ২০৮ জন সুস্থ হয়েছে।

করোনায় প্রতিদিন লাগামহীন আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন ২০৯টি দেশ ও অঞ্চল ভুগছে এই মহামারিতে। বিশ্বব্যাপী সর্বমোট আক্রান্ত ১৪ লাখ ৩১ হাজার ৭০৬ জন। বৈশ্বিক মৃত্যুর হার ২১ শতাংশ। মোট মৃত্যু ৮২ হাজার ৮০ জন।