স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার ক্লাবের সভাপতি হোসে মারিয়া বার্তোমেউর ব্যর্থতার দাবি তুলে সম্প্রতি ছয় জন পরিচালক একসঙ্গে পদত্যাগ করেছেন। তাদের পদত্যাগের পর বোর্ড পুনর্গঠনের ঘোষণা দিয়েছে বার্সেলোনা ক্লাব।

ক্লাবের দুর্বল ব্যবস্থাপনা ও সভাপতির ভুল সিদ্ধান্তের কারণে ক্লাবের অনিশ্চিত ভবিষ্যতের কথা জানিয়ে গত শুক্রবার পদত্যাগ করেন কাতালান ক্লাবটির দুই সহ-সভাপতি ও চার বোর্ড পরিচালক।

করোনাভাইরাসের কারণে মাত্র এক মাস খেলা বন্ধ থাকাতেই ক্লাবের আর্থিক দৈন্যতা স্পষ্ট হয়ে ওঠে। তাই ক্লাবের কর্মচারীরা  যাতে ক্ষতিগ্রস্ত না হন, বেতন যাতে পুরোটাই পান সেজন্য মেসি-সুয়ারেজরা বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন। ক্লাব পরিচালনায় সভাপতি হোসে মারিয়া বার্তোমেউর ব্যর্থতার কারণে ছয় বোর্ড পরিচালক এক সঙ্গে পদত্যাগ করেছেন বলে দাবি তাদের।

আরও পড়ুন >> প্রাইজমানির অর্ধেক দান করছে রোনালদোর পর্তুগাল

ক্লাবে আর্থিক অনিয়মের কথাও সম্প্রতি তুলেও ধরেন সদ্যই সাবেক হওয়া সহ-সভাপতি এমিলি রোসাউদ। এক বিবৃতিতে তিনি জানান, ‘প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট করে, এমন অভিযোগ বার্সেলোনা সহ্য করতে পারে না। ক্লাবের ভাবমূর্তি রক্ষার্থে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

পুনর্গঠনের ঘোষণা দেয়ার পর বার্সেলোনা ক্লাবের মূল দলের ম্যানেজার করা হয়েছে হাভিয়ের বোর্দাসকে। ‘বি’ দল, যুব দল ও নারী ফুটবল দলের দায়িত্বে থাকবেন হাভিয়ের ভিলাহোয়ানা।