স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনায় আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা হাসপাতালটির দু’ কর্মীসহ নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সাভার উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৪ জনে।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে বিষয়টি নিশ্চিত করেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু।

আরও পড়ুন >> করোনায় আরও ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৬

তিনি জানান, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের আক্রান্ত ডাক্তারের সংস্পর্শে আসা আরো দু’জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের একজন জরুরি বিভাগের ইন্টার্ণ, আরেকজন হাসপাতালের পিয়ন। তাদের দুজনের মধ্যে কোন উপসর্গ না থাকলেও করোনা পজেটিভ হওয়ায় তাদের স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। দ্রুত তাদের ঢাকায় মিরপুর লাল কুঠির হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া এই স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় আরেক ব্যক্তির দেহে করোনা সনাক্ত হয়েছে। এ ঘটনায় ওই ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়ে পুরো এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, আগামি রবিবার পর্যন্ত সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডিসইনফেকসন করার জন্য কাজ চলবে। এ সময়ে শুধুমাত্র জরুরি বিভাগের সেবা চালু থাকবে। জনস্বাস্থ্য ও জনস্বার্থে আউটডোর ও ইনডোর সাময়িক বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের এক চিকিৎসক করোনা পজেটিভ হওয়ায় হাসপাতালটির চিকিৎসক, নার্স, স্টাফসহ মোট ৪২ জনের এবং আশুলিয়া থেকে করোনা উপসর্গ থাকা একজনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে শুক্রবার দুপুরে এই ৪৩টি নমুনার মধ্যে নতুন করে ৩ জনের করোনা পজেটিভের তথ্য জানানো হয়।