স্টাফ  রিপোর্টার : সাভার উপজেলার কাউন্দিয়া এলাকায় ৭৫ বছরের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সাভারে এ বৃদ্ধকে দিয়েই করোনাক্রান্ত হয়ে মারা যাওয়ার হিসাবের খাতা খোলা হলো । আজ শনিবার দুপুরে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ের মাধ্যমে এই তথ্য জানা যায়।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু জানান, সম্প্রতি যক্ষা রোগসহ ঠান্ডা কাশি নিয়ে মারা যাওয়া ব্যক্তি ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। শ্বাসকষ্ট ও অন্যান্য লক্ষণ থাকায় তার টেস্ট করলে করোনা পজিটিভ আসে।

আরও পড়ুন >> সাভারে আরও ৩ জন করোনায় আক্রান্ত

তিনি আরও জানান, সাভারে ইতিমধ্যে চিকিৎসকসহ ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। তারা সবাই ঢাকায় হাসপাতালে ভর্তি আছেন। মারা যাওয়া এই ব্যক্তি সাভারে স্বাস্থ্য কমপ্লেক্সে কোন যোগাযোগ করেননি। তিনি সরাসরি ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে চিকিৎসাধীন অবস্থায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, নিহত ঔই ব্যক্তি মুলত চাঁদপুর জেলার বাসিন্দা। তিনি কাউন্দিয়া মেয়ের বাড়িতে বসবাস করে আসছিলেন। তার যক্ষ্মাসহ অন্যান্য রোগে জন্য প্রথমে মিরপুরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে সপ্তাহ খানেক আগে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হন এবং সেখানেই মারা যান।

এঘটনায় মিরপুর সংলগ্ন সাভারের কাউন্দিয়ার দিয়াবড়ি ঘাট এলাকা  (লামিয়া ফার্মেসী গলি) প্রায় ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সাভারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক প্রথমে করোনায় আক্রান্ত। পরে গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) দুই স্বাস্থ্যকর্মীসহ আরও ৩ জন আক্রান্ত হন। এ নিয়ে সাভারে মোট ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।