স্টাফ রিপোর্টার : সাভার পৌরসভার ব্যাংক কলোনী এলাকায় এক মায়ের বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত ‘মাথার চুল বিক্রয় করে বাচ্চার দুধ কিনলেন মা’ শীর্ষক সংবাদের পরিপ্রেক্ষিতে আমরা নিজস্ব পদ্ধতিতে তদন্ত শুরু করি। তদন্তে প্রমাণিত হয়, সংবাদটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট, অতিরঞ্জিত ও উদ্দেশ্য প্রণোদিত। বুধবার (২২-৪-২০২০) এক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেছেন।

আরও পড়ুন >> ভাড়াটিয়াকে বের করে দেয়া সেই শম্পা কারাগারে

উপজেলা প্রশাসনের নিকট সর্বপ্রথম ঢাকাটাইমস সংবাদকর্মী জনাব ইমতিয়াজ ফোনের মাধ্যমে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে তাকে অনুরোধ জানানো হয় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও জনগণের জন্য বিরূপ প্রভাব সৃষ্টিকারী সংবাদ তুলে না ধরার জন্য (যার অডিও ক্লিপ রয়েছে)। এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে সহকারী কমিশনার ভূমি ত্রাণ সামগ্রী ও তার ব্যক্তিগত পক্ষ হতে অর্থ প্রদান করেন এবং জিজ্ঞাসাবাদে জানতে পারেন যে জনৈক অবায়দুর রহমান (অভি) নামক এক ব্যবসায়ী তাকে সর্বপ্রথম ত্রাণ সহযোগিতা করেন।

আজ ২২-৪-২০ খ্রিস্টাব্দ সকালবেলা উক্ত মহিলার নিকট হতে তথ্য নেয়া হয়েছে যে প্রায় দেড় মাস পূর্বে তিনি তার মাথার চুল বিক্রয় করেছেন এবং সাভার এলাকায় এসেছেন প্রায় দু মাস পূর্বে। তৎপ্রেক্ষিতে এটা স্পষ্ট যে করোনা কালীনদুর্যোগের জন্য অর্থকষ্টে তিনি চুল বিক্রয় করেননি।