মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে এক নারী চিকিৎসকসহ নতুন করে তিনজন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত বেসরকারীভাবে ১৮ জন। এর মধ্যে তিনজন চিকিৎসক রয়েছে। আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

আরও পড়ুন >> মানিকগঞ্জে জামাই বেড়াতে আসায় শ্বশুরবাড়ি লকডাউন

ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ‘আক্রান্তদের মধ্যে একজন নারী চিকিৎসক। তিনি সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। অন্য দুজন একই পরিবারের। তাদের বাড়ি মানিকগঞ্জ সদরের দাশড়া এলাকায়।’

এই পরিবারের আরেক নারীও কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি। এ নিয়ে জেলায় মোট আক্রান্তদের সংখ্যা দাঁড়ালো ১৫ জন।

আক্রান্ত সবাই নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন এবং তাদের সংস্পর্শে যারা এসেছে তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলেও যোগ করেন সিভিল সার্জন।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। পরীক্ষায় তিন জনের কোভিড-১৯ পজিটিভ আসে এবং বাকীদের নেগেটিভ আসে। এ পর্যন্ত জেলায় ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনার সংক্রমণ ধরা পরেছে।’

আরও পড়ুন >> সিংগাইরে প্রবাসির স্ত্রীর লাশ উদ্ধার

নতুন এই নারী চিকিৎসকসহ মানিকগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে দুজন সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এবং একজন কর্নেল মালেক সরকারি মেডিকেল কলেজের।

তিনি জানান, আক্রান্ত সবাইকে নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। পরীক্ষায় তিনজনের পজেটিভ আসে। এ পর্যন্ত জেলায় ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা ধরা পড়ে।