রাকিবুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সোমবার বিকেল ৪ টা থেকে অনির্দিষ্টকালের জন্য সমস্ত দোকানপাট মার্কেট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এদিন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।
সভার সিদ্ধান্ত অনুযায়ী কমিটির সভাপতি এবং জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুল মতিন এক গণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশ জারি করেন। তবে এ আদেশের কিছুক্ষণ পরেই সমস্ত দোকানপাট মার্কেট খোলার দাবিতে দোকান মালিক ও শ্রমিকরা জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করেন। উল্লেখ্য, রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সরকারি শর্তগুলো পালন করে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।
কিন্তু গত কয়েকদিন দোকানপাটগুলোতে বিশেষ করে কাপড়ের দোকান, তৈরী পোশাকের দোকান, কসমেটিকস ও জুতার দোকানসমূহ সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, প্রতিষ্ঠান গুলোতে আগত ক্রেতা-বিক্রেতা সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করছেন। যা করোনাভাইরাস সংক্রমণে ব্যাপকভাবে বিস্তারের ঝুঁকি সৃষ্টি হচ্ছে। সেজন্য জনসাধারণ তথা গাইবান্ধা জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সোমবার অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় গাইবান্ধা জেলার সকল কাপড়ের দোকান, তৈরী পোশাকের দোকান, কসমেটিকস ও জুতার দোকান এবং মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এ ছাড়া জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ইতোমধ্যে জারিকৃত সকল আদেশ বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান জেলা প্রশাসক।