কানাডায় মানবপাচারের অভিযোগে গ্রেফতার আবিদ ট্রেডাসের মালিক আবিদ হোসেন মোল্লা রিমান্ডে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছেন। এসব তথ্য এখন যাচাই-বাছাই করছেন তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (২৭ জুন) ঢাকা মহানগর হাকিম আদালত সূত্রে এ তথ্য জানা যায়। আদালত সূত্র মতে, শুক্রবার (২৬ জুন) দু’দিনের রিমান্ড শেষে আবিদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে একটি প্রতিবেদন দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ্য করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৩ জুন) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মানবপাচারের অভিযোগে পল্টন থানায় করা মামলার মূল রহস্য উদঘাটনের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পিবিআই। শুনানি শেষে বিচারক দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার তাকে আটক করে পিবিআই পুলিশ। এরপর তাকে পল্টন থানায় করা ৮(৬)২০ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, মানবপাচারের অভিযোগে চলতি মাসের প্রথম দিকে একাধিক মামলা দায়ের করা হয়। এর মধ্যে কানাডায় মানবপাচারের অভিযোগে পল্টন থানায় একটি মামলা করা হয়। এ মামলাটি তদন্ত করছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।